Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিতাইগঞ্জে খাদ্যগুদামে বিস্ফোরণে নিহত এক, আহত ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ মার্চ ২০২৩ ১৩:১৭

নারায়ণগঞ্জ: নিতাইগঞ্জে একটি খাদ্য গুদামে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে আওলাদ হোসেন নামে এক দিনমজুর নিহত ও ৫ জন আহত হয়েছেন।

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে। বিস্ফোরণে আহতরা হলেন- দিনমজুর হযরত আলী (৪০), মোহাম্মদ হোসেন (৪০) ও মুদি দোকানের কর্মচারী রবি দত্ত (৪০)। আহত অপর দু’জনের নাম জানা যায়নি।

নিহত আওলাদের সহকর্মী আলমগীর হোসেন জানান, তারা নারায়ণগঞ্জ সদর নিতাইগঞ্জ ডালপট্টি এলাকায় ট্রাক থেকে মালামাল নামচ্ছিলেন। রাস্তায় জ্যাম ছিল। এমন সময় হঠাৎ পাশের একটি দোতলা ভবনে বিকট শব্দে বিস্ফোরণ হয়। সেখনকার ইট এসে তাদের মাথার ওপর পড়ে। এতে বেশ কয়েকজন আহত হয়। এদের মধ্যে ৪ জনকে সঙ্গে সঙ্গে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়ে। তাদের মধ্যে আওলাদকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। যেকোনো সময় ভবনটি ধ্বসে পড়তে পারে। ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারী উপ-পরিচালক ফখরুদ্দিন বলেন, ‘এটি একটি চাল-ডাল, আটার গুদাম ছিল। আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। এ ঘটনায় একজন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন। আরও ৫ জন দগ্ধ হয়েছেন। ।

নারায়ণগঞ্জের ৩০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. আব্দুল কাইয়ুম জানান, ফায়ার সার্ভিসের মাধ্যমে আমাদের কাছে ৪ জন দগ্ধ রোগী নিয়ে আসা হয়। তাদের মধ্যে ২ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে শেখ হাসিনা বার্ন অ্যন্ড প্লাস্টিক সার্জারি হসপিটালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, এ ঘটনায় দগ্ধ একজন মারা গেছেন। আরও ৫ জন দগ্ধ হয়েছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে এবং এখান থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, নারায়ণগঞ্জের ঘটনায় চার জনকে ঢাকা মেডিকেলে নিয়ে আসা হয়েছে। এদের মধ্যে একজন মারা গেছেন। বাকি ৩ জনের অবস্থাও গুরুতর। তাদের মাথায় আঘাত রয়েছে।

সারাবাংলা/এসএসআর/এমও

খাদ্যগুদাম নিতাইগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর