Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘তদবির করে ক্ষমতায় আসার পথ খুঁজছে বিএনপি’

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ মার্চ ২০২৩ ১৮:৩৫

চট্টগ্রাম ব্যুরো: জনগণের প্রত্যাখানের ভয়ে বিএনপি বিভিন্ন শক্তির কাছে তদবির করে ক্ষমতায় আসার পথ খুঁজছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

রোববার (১৯ মার্চ) সকালে নিজ নির্বাচনি এলাকা নগরীর জামালখান ওয়ার্ডের এক হাজার মানুষের মাঝে ইফতার ও সেহেরি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। নগরীর লাভ লেইনে আনন্দ কমিউনিটি সেন্টার মাঠে ইফতার-সেহেরি সামগ্রী বিতরণের আয়োজন করেন যুবলীগ নেতা ফরহাদুল ইসলাম চৌধুরী রিন্টু।

প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, ‘আওয়ামী লীগ সাধারণ মানুষের দল। আমাদের সভানেত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার দেখানো পথে দলের সকল নেতাকর্মী সবসময় মানুষের পাশে থাকে, সুখে-দুঃখে এগিয়ে আসে। পবিত্র রমজান মাসকে সামনে রেখে আজ আমরা এক হাজার মানুষকে ইফতার ও সেহেরি সামগ্রী দিচ্ছি।’

তিনি বলেন, ‘কিন্তু একটি দল আছে, বিএনপি, এদের কখনোই জনগণ তাদের পাশে পায় না। মানুষের সংকটে কখনোই বিএনপি তাদের পাশে দাঁড়ায় না। তারা শুধুমাত্র ক্ষমতার লোভে রাজনীতি করে, এটা জনগণ বুঝে গেছে। ভোটে আসলে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করবে, সেটা বুঝতে পেরেছে তারা। সেজন্য নির্বাচনে না এসে কীভাবে বিভিন্ন শক্তির কাছে ঘুরে ঘুরে তদবির করে ক্ষমতায় আসা যায়, সেই পথ তারা খুঁজছে।’

যুবলীগ নেতা ফরহাদুল ইসলাম রিন্টুর সভাপতিত্বে ও নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা মনির হোসাইনের সঞ্চালনায় নগর আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, সাবেক যুবলীগ নেতা ফরিদ মাহমুদ, জামালখান ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিথুন বড়ুয়া, সহ-সভাপতি হাজী সাহাবউদ্দিন এতে বক্তব্য দেন।

মাহতাব-নাছিরের বিবৃতি

এদিকে, রমজান মাসে গ্যাস, বিদ্যুৎ ও পানি সরবরাহ স্বাভাবিক রাখা এবং যানজট নিরসনের অনুরোধ জানিয়ে বিবৃতি নিয়েছেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিবৃতিতে দুই নেতা বলেন, রমজান মাসে কোনো অজুহাত খাড়া না করে সেহেরি, ইফতার, পাঁচ ওয়াক্ত নামাজ এবং তারাবির সময় বিদ্যুৎ ও পানি সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে হবে। গ্যাস সরবরাহ সচল রাখতে হবে। ইদানিং সরবরাহ লাইন মেরামতের নামে নগরীর কোথাও কোথাও ওয়াসার পানি সরবরাহ ব্যহত হচ্ছে এবং পানি সংকট তীব্র হয়ে উঠেছে। এক্ষেত্রে ওয়াসা কর্তৃপক্ষকে জরুরি পদক্ষেপ নিতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, নগরীর ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা রমজান মাসে যাতে ভেঙ্গে না পড়ে সেজন্য নগর পুলিশের প্রতি অনুরোধ জানাই। সেইসঙ্গে ছিনতাই, অপরাধ নিয়ন্ত্রণে পুলিশকে সজাগ থাকতে হবে। বাজারে মুনাফালোভী ব্যবসায়ী ও মজুদদাররা যাতে নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে, সেজন্য প্রশাসনকে নিয়মিত বাজার মনিটরিংয়ের অনুরোধ করেছেন মাহতাব উদ্দিন ও আ জ ম নাছির।

সারাবাংলা/আইসি/পিটিএম

নওফেল বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর