Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেলেনা জাহাঙ্গীরের ২ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২৩ ১৫:২৮

ঢাকা: প্রতারণার ও চাঁদাবাজির মামলায় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের প্রত্যেককে ২ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (২০ মার্চ) বিকেলে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই রায় ঘোষণা করেন। একইসঙ্গে প্রত্যেককে ২ হাজার টাকা করেন জরিমানা, অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে।

কারাদণ্ডপ্রাপ্ত অপর ৪ আসামি হলেন- হেলেনা জাহাঙ্গীরের আইপিটিভি জয়যাত্রা টেলিভিশনের মহাব্যবস্থাপক হাজেরা খাতুন, টেলিভিশনের সমন্বয়ক সানাউল্লাহ নূরী, প্রধান বার্তা সম্পাদক কামরুজ্জামান আরিফ ও স্টাফ রিপোর্টার মাহফুজুর রহমান।

রায় ঘোষণার সময় আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীর ও হাজেরা খাতুন আদালতে অনুপস্থিত ছিলেন। অনুপস্থিত থাকায় তাদের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

গত ১৪ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এই তারিখ ঠিক করেন।

২০২১ সালের ২ আগস্ট জয়যাত্রা টিভির ভোলা জেলা প্রতিনিধি আবদুর রহমান তুহিন পল্লবী থানায় হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে মামলাটি করেন। এরপর ২১ নভেম্বর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হেলেনা জাহাঙ্গীরসহ ৫ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন মামলার তদন্ত কর্মকর্তা অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পরিদর্শক শাহিনুর ইসলাম।

মামলায় অভিযোগে বলা হয়, জয়যাত্রা টিভির স্থানীয় সংবাদদাতা হিসেবে নিয়োগ দেওয়ার জন্য ভোলা জেলার আবদুর রহমান তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা নেন হেলেনা জাহাঙ্গীর। প্রতিবেদক হিসেবে রহমান কয়েক মাস কাজ করলেও কোনো বেতন পাননি তিনি। অন্যদিকে তার কাছ থেকে প্রতিমাসে তিন হাজার করে টাকা নেয় টেলিভিশন কর্তৃপক্ষ।

২০২২ সালের ১৮ এপ্রিল অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

সারাবাংলা/এআই/এমও

চাঁদাবাজির মামলা টপ নিউজ হেলেনা জাহাঙ্গীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর