Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘এক/এগারোর সরকার বাংলার মাটিতে কায়েম হতে দেব না’

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২৩ ২৩:১৯

ঢাকা: মিথ্যার বেসাতি ছাড়া বিএনপির কাছে আর কোনো কিছু নেই মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ওরা স্বপ্ন দেখে আবার এক/এগারোর সরকার কায়েম করবে। এক/এগারোর সরকার বাংলার একটি মানুষ জীবিত থাকতে আর কায়েম হতে দেওয়া হবে না। আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে গেলে মির্জা ফখরুল সাহেব তার ফল শুভ হবে না। কারণ মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাঙালি জাতি শেখ হাসিনার নেৃতত্বে এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবেই।

সোমবার (২০ মার্চ) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার‌্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আমরা শত্রু-মিত্রের তালিকা করতে পারি নাই বলে শত্রু সেদিন ঘাঁপটি মেরে বসে ছিল। আমরা মোশতাক-জিয়াদের তালিকা করে কবর রচনা করতে পারিনি বলেই সেদিন মোশতাক-জিয়ারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।

আজকের বাংলাদেশে পাকিস্তানের সেই প্রেতাত্মারা শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতি যখন মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাচ্ছে তখন তারা আবারও ষড়যন্ত্র শুরু করছে বলে অভিযোগ করেন নানক।

বিএনপিকে কান কাটা বেহায়ার সঙ্গে তুলনা করেন এবং সরকারের টানা মেয়াদে উন্নয়ন অগ্রগতির নানা সূচকের চিত্র ধরেন জাহাঙ্গীর নানক।

তিনি বলেন, ‘তারপর বিএনপি নেতারা বলে উন্নয়ন হয়নি। কানাকে হাইকোর্ট দেখাবেন কেমনে? কানারে যদি গুলিস্তানের সিনেমা হলে দেখিয়ে বলা যায়, এটিই হাইকোর্ট তাহলে সেটিই মনে করবে। এটিই হচ্ছে বিএনপির অবস্থা।’

যুব মহিলা সংগঠনের নেতাকর্মীদের সরকারের নানামুখী উন্নয়ন চিত্র মানুষের সামনে তুলে ধরারও আহ্বান জানান সাবেক এই স্থানীয় সরকার প্রতিমন্ত্রী।

তিনি বলেন, ‘ওদের মিথ্যার বেসাতি ছাড়া ওদের কাছে আর কোনো কিছু নেই। ওরা স্বপ্ন দেখে আবার এক/এগারোর সরকার কায়েম করবে। এক/এগারোর সরকার বাংলার একটি মানুষ জীবিত থাকতে আর কায়েম হতে দেওয়া হবে না।’

নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার কোন যুক্তিতে চান? আপনাদের নেতা আপনাদের মাতা বেগম খালেদা জিয়া বলেছিল নিরপেক্ষ বলতে কেউ নেই। এক পাগল আর শিশু হল নিরপেক্ষ। তাহলে আপনারা নিরপেক্ষ সরকার চান তাহলে আপনাদের ম্যাডামের ভাষায় মির্জা ফখরুল আপনারা নয় শিশু নয় পাগল।

আসলে ওরা (বিএনপি) দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে চায়। ওরা বাংলাদেশের অকল্পনীয় উন্নয়নকে মেনে নিতে পারছে না বলেও জানান জাহাঙ্গীর কবির নানক।

আধুনিক ডিজিটাল বাংলাদেশে আওয়ামী লীগ আমাদের সরকারের সুবিধা নিয়ে তারা মিথ্যা অপপ্রচার চালাচ্ছে বলে দাবি করেন এবং সামনে যেকোন পরিস্থিতি মোকাবেলার জন্য নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান জাহাঙ্গীর কবির নানক।

বিশেষ অতিথি আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘জাতির পিতা বারবার দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলেছেন। দুর্নীতিবাজদের বিরুদ্ধে রুখে দাঁড়াবার জন্য বাঙালি জাতিকে আহ্বান জানিয়েছিলেন। জাতির পিতার সেই প্রদর্শিত পথেই আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দুর্নীতিবাজদের বিরুদ্ধে কথা বলেন। দুর্নীতির বিরুদ্ধে সংগ্রামের কথা বঙ্গবন্ধু কন্যাও বারবার বলেন। একটি স্মার্ট বাংলাদেশ পেতে হলে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ পেতে হলে সকল দুর্নীতিবাজদের বিরুদ্ধেই আমাদের লড়াই করতে হবে।’

যুব মহিলা লীগের সভাপতি আলেয়া সারোয়ার ডেইজির সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক শারমিন সুলতানা লিলি। সভায় আরও বক্তব্য রাখেন মহানগর উত্তর ও দক্ষিণের সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ জাহাঙ্গীর কবির নানক


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর