Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ এপ্রিল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হবে অনলাইনে

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২৩ ২৩:০৬

ঢাকা: আগামী ১ এপ্রিল থেকে ট্রেনের কোনো টিকিট কাউন্টার থেকে বিক্রি হবে না। শতভাগ টিকিটই অনলাইনে বিক্রি হবে। রেলপথ মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। এর আগে অর্ধেক টিকিট অনলাইনে বাকি অর্ধেক টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হতো। এদিকে আগামী ৭ এপ্রিল থেকে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে।

সুত্রে জানা গেছে, এবার ইদ উপলক্ষ্যে ১০টি বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে। এ ছাড়া শিডিউল বিপর্যয় ঠেকাতে ১০ টি বাড়তি ইঞ্জিন রেলবহরে যুক্ত করা হবে। আর ইদের টিকিট বিক্রি শুরু হবে ৭ এপ্রিল থেকে। আর ইদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ১৭ এপ্রিল থেকে।

বিজ্ঞাপন

এদিকে গত ১ মার্চ থেকে জাতীয় পরিচয়পত্র( এনআইডি) ব্যবহার করে ‘টিকিট যার, ভ্রমণ তার’ নীতিতে টিকিট বিক্রি শুরু করে রেলওয়ে। সে ধারাবাহিকতায় আসছে ইদ উপলক্ষ্যে ট্রেনের সব টিকিট অনলাইনে বিক্রির উদ্যোগ নিতে যাচ্ছে রেলপথ মন্ত্রণালয়।

মঙ্গলবার (২১ মার্চ) রেলভবনে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয়ের সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। এরপর রেলপথ মন্ত্রণালয়ের সচিব হুমায়ুন কবীর জানান, ১ এপ্রিল থেকে ট্রেনের শতভাগ টিকিট বিক্রির পরিকল্পনা রয়েছে। পাশাপাশি ৭ এপ্রিল থেকে ইদের অগ্রিম টিকিট বিক্রির বিষয়টি জানান তিনি। তিনি বলেন, শিগগিরই এ বিষয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

সারাবাংলা/জেআর/একে

অনলাইন টপ নিউজ ট্রেনের টিকিট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর