Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অস্কারজয়ী গানের চলচ্চিত্র ‘আরআরআর’ দেখলেন চট্টগ্রামের দর্শকরা

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২৩ ২৩:৪৯

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ভারতীয় চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হয়েছে। এতে প্রদর্শিত চলচ্চিত্রের মধ্যে অস্কারজয়ী ‘নাটু নাটু’ গানের চলচ্চিত্র ‘আরআরআর’ দর্শকদের মধ্যে বেশ উপভোগ্য হয়েছে।

নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে মঙ্গলবার (২১ মার্চ) দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করে ভারতীয় সহকারী হাইকমিশন।

উৎসবে সন্ধ্যা সাড়ে ৬টায় ‘আরআরআর’ চলচ্চিত্রটি প্রদর্শন করা হয়। এস এস রাজামৌলী পরিচালিত এবং এনটি রামা রাও জুনিয়র, রাম চরণ, অজয় দেবগন ও আলিয়া ভাট অভিনীত এই সিনেমার গান ‘নাটু নাটু’ অস্কারে সেরা মৌলিক গানের পুরস্কার জিতেছে।

এছাড়া আরও দুটি চলচ্চিত্রের প্রদর্শনী হয়। বেলা ১১টায় প্রথমে দেখানো হয় নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত চলচ্চিত্র ‘বেলাশুরু’। এ চলচ্চিত্রে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চ্যাটার্জি, স্বাতীলেখা সেনগুপ্ত ও ঋতুপর্ণা সেনগুপ্তসহ আরও অনেকে।

বিকেল তিনটায় দেখানো হয় কবির খান পরিচালিত রণবীর সিং ও দীপিকা পাড়ুকোন অভিনীত ‘৮৩’।

সন্ধ্যায় চলচ্চিত্র উৎসব উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভারতীয় সহকারী হাই কমিশনার রাজীব রঞ্জন।

রাজীব রঞ্জন বলেন, ‘ভারত একটি বৈচিত্র্যময় দেশ। ভাষা, সংস্কৃতি ও স্থানের ভিন্নতার কারণেই এ বিচিত্রতা। ভারতীয় সংস্কৃতি ফুটে ওঠে চলচ্চিত্রের মাধ্যমেও।’

তিনি বলেন, ‘বাংলা, হিন্দি, মালায়ালাম, তেলেগু নানা ভাষায় চলচ্চিত্র নির্মাণ হয়। চলচ্চিত্র জগতকে বাঙালি পরিচালকেরাও সমৃদ্ধ করেছেন। সত্যজিৎ রায়, মৃণাল সেন, বিমল রায়, ঋতুপর্ণ ঘোষের মতো পরিচালকেরা ভারতীয় চলচ্চিত্রকে সমৃদ্ধ করেছেন।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় একাধিক চলচ্চিত্র নির্মিত হয়েছে। এর মধ্যে মনের মানুষ চলচ্চিত্রের কথা স্মরণ করতে পারি। লালন সাঁইজির জীবনের ওপর এটি নির্মিত হয়েছিল। দুই দেশের সৌহার্দপূর্ণ সম্পর্কের কারণের এ চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হলো।’

উৎসবে আরও বক্তব্য দেন- চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম ও চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সাবেক পরিচালক মাহফুজুল হক শাহ।

সারাবাংলা/আরডি/পিটিএম

অস্কারজয়ী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর