Monday 28 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদে চলবে ৯ জোড়া বিশেষ ট্রেন

স্পেশাল করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২৩ ১৪:২০

ফাইল ছবি

ঢাকা: এবার ইদ-উল ফিতর উপলক্ষে ৯ জোড়া বিশেষ ট্রেন চালু করবে বাংলাদেশ রেলওয়ে। দেশের নয় ৯ রুটে এসকল ট্রেন যাত্রী পরিবহন করবে। তবে ইদের ১০ দিন বন্ধ থাকবে বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচলকারী ট্রেন মৈত্রী ও মিতালী এক্সপ্রেস। তবে চালু থাকবে বন্ধন এক্সপ্রেস।

বুধবার (২২ মার্চ) রেলপথ মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলন এসব তথ্য জানান রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। তিনি জানান, বিশেষ ট্রেন সেবায় এবারও তৈরি পোশাক শিল্প শ্রমিকদের জন্য চালু থাকবে বিশেষ ট্রেন।

বিজ্ঞাপন

মন্ত্রী বলেন, ইদ-উল- ফিতর উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ৯ জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। সেগুলো হচ্ছে, চাঁদপুর ইদ স্পেশাল ১ ও ৩। এই ট্রেন চলবে চট্টগ্রাম-চাঁদপুর- চট্টগ্রাম রুটে। চাঁদপুর ইদ স্পেশাল ২ ও ৪ চলবে চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম।দেওয়ানগঞ্জ ইদ স্পেশাল ৫ ও ৬ চলবে ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে। ময়মনসিংহ ইদ স্পেশাল ৭ ও ৮ চলবে চট্টগ্রাম- ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে। ইদ স্পেশাল ৯ ও ১০ চলবে সিলেট-চাঁদপুর-সিলেট রুটে। এসকল ট্রেন ইদের আগের চার দিন ও ইদের পরের পাঁচ দিন চলাচল করবে।

ইদ স্পেশাল ১ ও ২ চলবে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম-জয়দেবপুর -বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রুটে। ইদ স্পেশাল ১৫ ও ১৬ চলবে ঢাকা-চিলাহাটি-ঢাকা রুটে। এই রুটের ট্রেন চলবে ১৮ থেকে ২০ এপ্রিল তিন দিন ও ইদের পরে দুই দিন।

এছাড়া শোলাকিয়া স্পেশাল ১১, ১২, ১৩ ও ১৪ চলবে ভৈরববাজার কিশোরগঞ্জ-ভৈরববাজার ও ময়মনসিংহ-কিশোরগঞ্জ- ময়মনসিংহ রুটে। এই দুই রুটে ট্রেন চলবে শুধু ইদের দিন।

তবে বন্ধ থাকবে ভারতের সঙ্গে চলাচল করা ট্রেন মৈত্রী ও মিতালী এক্সপ্রেস। আগামী ১৮ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত ঢাকা-নিউ জলপাইগুড়ি রুটে মিতালী এক্সপ্রেস যাত্রী পরিবহন করবে না। অন্যদিকে ২০ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত মৈত্রী এক্সপ্রেস ও বন্ধন এক্সপ্রেস চলাচল করবে না। তবে খুলনা থেকে চলাচল করা বন্ধন এক্সপ্রেস চালু থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর