Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পিআইবির ডিজির বিরুদ্ধে পরিচালনা পর্ষদের অনাস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২৩ ১৯:৫৫

ঢাকা: প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশের (পিআইবি) মহাপরিচালক (ডিজি) জাফর ওয়াজেদের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছে প্রতিষ্ঠানটির চেয়ারম্যানসহ পরিচালনা বোর্ডের ১২ সদস্য। এখন থেকে জাফর ওয়াজেদের উপস্থিতিতে পিআইবির বোর্ড সভায় কেউই উপস্থিত থাকবেন না মর্মে জানানো হয়েছে অনাস্থাপত্রে।

বুধবার (২২ মার্চ) এ সংক্রান্ত একটি অনাস্থাপত্র তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের দফতরে পাঠানো হয়েছে।

অনাস্থাপত্রে সাক্ষরকারীরা হলেন- পিআইবিরি পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ও ডেইলি সানের সম্পাদক এনামুল হক চৌধুরী, পিআইবির সদস্য ও ডিবিসির প্রধান সম্পাদক এম মঞ্জুরুল ইসলাম, সদস্য ও বাংলাদেশ পোস্টের সম্পাদক শরীফ সাহাব উদ্দিন, সদস্য ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন, সদস্য ও বিএফইউজের সহসভাপতি মধুসুদন মন্ডল, সদস্য ও প্রতিদিনের বাংলাদেশের সম্পাদক মুস্তাফিজ শফি, সদস্য ও প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া, সদস্য ও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মুকেশ চন্দ্র বিশ্বাস, সদস্য ও তথ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কাওসার আহমেদ, সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. আবুল মনসুর আহমেদ, সদস্য ও বিএফইউজের যুগ্ম মহাসচিব শেখ মামুনুর রশীদ এবং সদস্য ও দেশ বর্তমানের সম্পাদক নাসির উদ্দিন চৌধুরী।

অনাস্থাপত্রে বলা হয়েছে, গত দুই বছরে দায়িত্বে থাকা অবস্থায় পিআইবির ডিজি জাফর ওয়াজেদ মাত্র দু’টি পুর্ণাঙ্গ ও দু’টি মুলতবি সভা করেছেন। সভায় গৃহীত একটি সিদ্ধান্তও তিনি বাস্তবায়ন করেননি। এর আগে, তিনি যখন দায়িত্বে ছিলেন সেসময় মাত্র একটি সভা করেছিলেন এবং সেই সভার একটি সিদ্ধান্তও তিনি বাস্তবায়ন করেননি। সভাগুলোতে উত্থাপিত অভিযোগ ও অনিয়মের বিষয়ে তিনি একটিরও কর্ণপাত করেননি। পুরো বোর্ড পিআইবির অনিয়ম দূর করে গতিশীল করার জন্য বেশ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করলেও কোনো সিদ্ধান্তই কার্যকর করেননি ডিজি।

এ নিয়ে গত ৬ ফেব্রুয়ারি বোর্ডের সকল মেম্বার (ডিজি ছাড়া) এক সভায় মিলিত হন। এর পর ৮ ফেব্রুয়ারি বোর্ডের পক্ষে চেয়ারম্যান চিঠি দিয়ে ডিজিকে অবিলম্বে সভা আহ্বান করতে বলেন। কিন্তু ডিজি তা কর্ণপাত করেননি। এমতাবস্থায় বর্তমান ডিজি জাফর ওয়াজেদের বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেছেন সবাই। এছাড়া তার আহ্বানে কোনো সভায় অংশ না নেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছেন বোর্ডের সদস্যরা। এ বিষয়ে তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অনুরোধ করা হয়েছে।

এ বিষয়ে জানতে পিআইবির পরিচালনা বোর্ডের বেশ কয়েকজন সদস্যকে মোবাইল ফোনে কল করা হলেও কেউই কল রিসিভ করেননি।

সারাবাংলা/ইউজে/পিটিএম

অনাস্থা জাফর ওয়াজেদ ডিজি পিআইবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর