Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাধ্য হয়েই রমজানে কর্মসূচি দিয়েছি: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ মার্চ ২০২৩ ২১:০৯

ঢাকা: বিদ্যুতের মূল্যবৃদ্ধি, চাল, ডাল, তেল এবং কৃষি ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে এবং বর্তমান সংসদ বিলুপ্ত করে নিদর্লীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে চলমান যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে নতুন কর্মসূচি ঘোষণার পর, তার ব্যাখ্যা দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৪ মার্চ) ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে বিএনপির আয়োজিত ইফতার মাহফিলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ব্যাখ্যা দেন।

তিনি বলেন, ‘রমজান মাসে আমাদের রাজনৈতিক কর্মসূচি দেওয়া কথা নয়। কিন্তু আজকে দেশের যে অবস্থা তৈরি হয়েছে আমরা বাধ্য হয়েছি এই রমজান মাসেও আমাদের সাধারণ মানুষকে এই গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবার যে আন্দোলন, আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার যে আন্দোলন, ৩৫ লাখ মানুষের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের যে আন্দোলন, সর্বপরি এদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন তা চলমান রাখতে। সেজন্য আমরা এই কর্মসূচি দিয়েছি।’

‘আমরা আশা করব, এই কর্মসূচিগুলোতে দেশে আপামর জনসাধারণ অংশ গ্রহণ করবেন এবং তাদের যে অধিকার ভোট দেয়ার অধিকার, তাদের যে অধিকার কথা বলার অধিকার সেই অধিকারগুলোতে বাস্তবায়িত করবার জন্য তারা দুর্বার আন্দোলন গড়ে তুলবেন’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আজকে দেশ ও জাতি চরম সংকটে উপস্থিত হয়েছে। এখন আমাদের সকলের দলমত নির্বিশেষে সব রাজনৈতিক দল, সংগঠন ও ব্যক্তি ঐক্যবদ্ধ হয়ে এই ভয়াবহ ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে জনগণের সরকার, জনগণের পার্লামেন্ট গঠন করতে হবে।’

এতিম-উলামা-মাশায়েখদের সন্মানে আয়োজিত ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, আবদুস সালাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, জাতীয়তাবাদী উলামা দলের আহ্বায়ক শাহ নেছারুল হক ও সদস্য সচিব নজরুল ইসলাম তালুকদার প্রমুখ।

সারাবাংলা/এজেড/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর