Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশে সব সাম্প্রদায়িক অপশক্তির মুখপাত্র মির্জা ফখরুল’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২৩ ২০:২২

ঢাকা: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশে সব অপশক্তি, সব সাম্প্রদায়িক-জঙ্গিবাদী অপশক্তির মুখপাত্র হচ্ছে মির্জা ফখরুল।

শনিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে সামনে ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে।

২০১৭ সংসদে জাতীয় গণহত্যা দিবস হিসাবে বিল অনুমোদিত হওয়ার পর থেকে বাংলাদেশে জাতীয় গণহত্যা দিবস পালন করা হচ্ছে জানানোর পাশাপাশি বিশ্বে ঘটে যাওয়ার গণহত্যার প্রসঙ্গ তুলে ধরেন ওবায়দুল কাদের।

এ বিষয়ে বিএনপির প্রতি প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, ‘বাংলাদেশ জাতীয় গণহত্যা দিবস পালন করে। বাংলাদেশে বিএনপি নামক যে বিরোধ দল তারা এই ২৫ মার্চ কেন পালন করতে চায় না? বিএনপির আজ কোনো কর্মসূচি নেই। কোনো কর্মসূচি তারা রখে না। কারণ তারা ২৫ ও ২৬ মার্চের কোনো চেতনা ধারণ করে না। তারা এই ২৫ মার্চ নির্মম, পৈশাচিক, বর্বর গণহত্যা দিবসে চুপচাপ বসে আছে।’

‘তাদের এই দিবসটির প্রতি অনভূতিতে কিছুই যেন নেই। এই দিবসটির প্রতি তাদের ভালবাসা, কোনো চেতনাবোধ কিছু আছে বলে জাতি বিশ্বাস করে না’- বলেন কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যারা আমাকে বলেন, ফখরুলকে টার্গেট করে কথা বলি। তাদের উদ্দেশে বলতে চাই, ফখরুল প্রতিদিনেই আমাদের টার্গেট করেন। ফখরুলকে কিছু বললে আপনাদের গায়ে জ্বালা ধরে কেন? আমি আজ এই কথা বলতে চাই, বাংলাদেশে সকল অপশক্তি, সাম্প্রদায়িক-জঙ্গিবাদী অপশক্তির মুখপাত্র হচ্ছে মির্জা ফখরুল সাহেব। সকল অপশক্তির মুখপাত্র। তার বিরুদ্ধে কথা বলব না? এই দেশে বাস করে যে বলতে পারে, পাকিস্তান অনেক ভালো ছিল? সে কি অপশক্তির চেতনা ধারণ করে না? সে কি অপশক্তির পৃষ্ঠপোষক নয়?’

তিনি বলেন, ‘পাকিস্তান আজ পর্যন্ত একাত্তরের এই গণহত্যা নিয়ে একটি বারও দুঃখপ্রকাশ করেনি। আজ পর্যন্ত ক্ষমা চায়নি। আমরা দেশভাগের পর আমাদের পাওনা বুঝে পাইনি। পাকিস্তান আমাদের ঘাড়ে চাপিয়ে রেখেছে তাদের লোকদের। পাকিস্তান তাদের নাগরিকদের ফিরিয়ে নেয়নি। কাজেই যারা পাকিস্তান আমলে ভালো ছিল বলে তারা আসলে পাকিস্তানের দালাল। এই দালালদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। বিএনপি হচ্ছে পাকিস্তানের দালাল পার্টি। বিএনপির হৃদয়ে পাকিস্তান। বিএনপির চেতনায় পাকিস্তান।’

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন- সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

সারাবাংলা/এনআর/পিটিএম

ওবায়দুল কাদের টপ নিউজ মির্জা ফখরুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর