Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপির হৃদয়ে পাকিস্তানি চেতনা: ওবায়দুল কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২৩ ১০:২৯

ঢাকা: ‘বিএনপির হৃদয়ে পাকিস্তানি চেতনা। তাই পাকিস্তান যা বলে, তারাও তাই বলে’— এমনটিই মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (২৬ মার্চ) ভোরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান শহিদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পর তিনি এ মন্তব্য করেন।

এর আগে, ২৫ মার্চ এক অনুষ্ঠানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগের ভুলের জন্য গণহত্যা হয়েছিল।’

বিষয়টি নিয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে ওবায়দুল কাদের, ‘তাদের (বিএনপি) হৃদয়ে পাকিস্তানি চেতনা। তারা এমনটাই বলবে। পাকিস্তান যা বলে, তারাও তাই বলে। স্বাধীনতার শত্রুরা সাম্প্রদায়িকতা-জঙ্গিবাদ, এমন নানান পোশাকে স্বাধীনতাকে চ্যালেঞ্জ করে। তাই এই অপশক্তিকে পরাস্ত করতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সোনার বাংলা গড়ার পথে রয়েছি। স্মার্ট বাংলাদেশ গড়া এখন অন্যতম অঙ্গীকার।

এসময় সেখানে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য ও জাতীয় সংসদের উপনেতা মতিয়া চৌধুরী, সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলির সদস্য শেখ ফজলুল করিম সেলিম, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুল-উল আলম হানিফসহ অনেকে।

সারাবাংলা/এজেড/এমও

ওবায়দুল কাদের পাকিস্তানি চেতনা বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর