Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আমার বাবা কি এই বাংলাদেশ চেয়েছিলেন?’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২৩ ২০:১৩

ঢাকা: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন বলেছেন, আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আজ যখন দেখি স্বাধীনতার ৫১ বছর পরও সত্য কথা বললে গ্রেফতার হতে হয়, ভোটের অধিকার প্রতিষ্ঠায় রাজপথে নামলে গুলি খেতে হয়, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আন্দোলন করলে লাশ হতে হয়, তখন ভাবি-আমার বাবা কি এই বাংলাদেশ চেয়েছিলেন?

সোমবার (২৭ মার্চ) দুপুরে ইঞ্জিনিয়ার্স ইনিস্টিউটশন মিলনায়তনে আয়োজিত মুক্তিযোদ্ধা গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

বিজ্ঞাপন

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল গণসমাবেশ আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইশরাক বলেন, আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের সঙ্গে প্রতারণা করেছে। যে গণতন্ত্র ও বাকস্বাধীনতার জন্য দেশের ৩০ লাখ মানুষ শহিদ হয়েছে, দুই লক্ষ মা-বোন তাদের সম্ভ্রম হারিয়েছে, সে গণতন্ত্রকে এরা পদদলিত করেছে। ভোটাধিকার হরণ করে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে।’

তিনি বলেন, ‘শহীদের রক্ত কখনও বৃথা যায় না। রক্তের বিনিময়ে যেমন এদেশের স্বাধীনতা অর্জন হয়েছে, প্রয়োজনে আরও রক্তের বিনিময়ে এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করব। তবুও এদেশে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ বাস্তবায়ন করব।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সাদেক খানের সঞ্চালনায় গণসমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, মেজর অব. হাফিজ উদ্দিন আহমদ, ব্যারিস্টার শাহাজাহান ওমর, ঢাকা মহানগর উত্তরের আহবায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহবায়ক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনু, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায়, ছাত্রদলের সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ এজেড/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর