Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সাংবাদিকতার সঙ্গে ষড়যন্ত্র সন্নিবেশিত হলে বিষদাঁত ভেঙ্গে দেবো’

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২৩ ১৩:৪০

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সাংবাদিকতার সঙ্গে কোনো ষড়যন্ত্র যদি সন্নিবেশিত হয় তাহলে আমরাও বলে দিতে চাই, আমরা ছেড়ে দেব না। আমরা প্রতিবাদে নেমেছি, প্রতিবাদ আমরা করতেই থাকব এবং ষড়যন্ত্রের বিষদাঁত আমরা ভেঙ্গে দেবো।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বাধীনতার অর্জনকে প্রশ্নবিদ্ধ করে অপসাংবাদিকতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে বাংলাদেশে মহিলা আওয়ামী লীগ আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বাংলাদেশের ৫৩তম স্বাধীনতা দিবসে প্রথম আলো অনলাইনে একটি প্রতিবেদন প্রকাশ হয়। প্রতিবেদনটিতে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে এবং তা দেশের উন্নয়ন, অর্জন ও স্বাধীনতা পরিপন্থী বলে মনে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছেন ক্ষমতাসীন দলের নেতাকর্মীসহ অনেকেই।

এ প্রসঙ্গে মানববন্ধনে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই ষড়যন্ত্র নতুন কোনো ষড়যন্ত্র নয়। যারা বাসন্তীকে জাল পরিয়ে ছবি ছাপিয়ে সেদিন বিশ্ববাসীকে একটি বার্তা দিয়েছিল এবং আমাদের স্বাধীনতা নিয়ে প্রশ্ন উত্থাপন করেছিল, স্বাধীনতার যথার্থতা নিয়ে যে প্রশ্ন উত্থাপনের ষরযন্ত্র করেছিল; সেই ষড়যন্ত্রই চলমান রয়েছে।

কী কারণে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে সবুজকে জাকির নাম দিয়ে মিথ্যা সংবাদ ছাপা হলো, কি উদ্দেশ্যে ছাপা হলো, এসব প্রশ্ন উত্থাপন করে জাহাঙ্গীর কবির নানক বলেন, এই পত্রিকাটি সবসময় আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনা এবং আমাদের প্রিয় বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করেই যাচ্ছে। যে সংবাদটি পরিবেশন করা হয়েছিল প্রধান নির্বাহী সম্পাদক খবরটি প্রত্যাহার করে নিয়ে প্রমাণ করেছে যে খবরটি ভিত্তিহীন, খবরটি উদ্দেশ্যমূলক, খবরটি ষড়যন্ত্রমূলক।

বিজ্ঞাপন

সাংবাদিকতা আর অপসাংবাদিকতা এক নয় দাবি করে সাবেক মন্ত্রী নানক বলেন, সাংবাদিকতা অবশ্যই তার নৈতিকতার সঙ্গে পরিপূর্ণ সহযাত্রী। কাজেই সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সঙ্গে কোনো ষড়যন্ত্র যদি সন্নিবেশিত হয় তাহলে আমরাও বলে দিতে চাই, আমরাও ছেড়ে দেব না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকির সভাপতিত্বে মানববন্ধন সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক শবনম জাহান শীলা। এতে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা।

সারাবাংলা/এনআর/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর