Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবায়দার বিরুদ্ধে চার্জ শুনানি ৯ এপ্রিল

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২৩ ১৪:০৩

ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় চার্জগঠন শুনানি আগামী ৯ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বুধবার (২৯ মার্চ) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এ তারিখ ঠিক করেন।

এর আগে, তারেক-জোবায়দার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার আইনজীবী নিয়োগের বিষয়ে শুনানি করেন। শুনানিতে তারা বলেন, পলাতক আসামি বিরুদ্ধে আইনজীবী হিসাবে চার্জগঠন শুনানিতে অংশগ্রহণ করতে চান। তবে দুদকের পক্ষের আইনজীবী মীর আহাম্মেদ আলী সালাম এর বিরোধীতা করে বলেন, আসামি পলাতক থাকলে আইনজীবী নিয়োগের কোনো সুযোগ নেই। উভয় পক্ষের শুনানি শেষে আগামী ৯ এপ্রিল আইনজীবী নিয়োগ বিষয়ে অধিকতর ও চার্জগঠন শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন।

গত বছরের ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর চলতি বছরের ১৯ জানুয়ারি তাদের হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দেন আদালত।

২০২২ সালের ১ নভেম্বর ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালত তারেক-জোবায়দারের বিরুদ্ধে দেওয়ার অভিযোগপত্র আমলে গ্রহণ করেন।

মামলার অভিযোগে বলা হয়, ৪ কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

বিজ্ঞাপন

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।

সারাবাংলা/এআই/ইআ

টপ নিউজ তারেক-জোবায়দা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর