Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাস্টবিন থেকে উদ্ধার কাটা হাতের মালিক শনাক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২৩ ২৩:১৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে ডাস্টবিন থেকে উদ্ধার করা কাটা হাতের মালিক শনাক্ত হয়েছে। পুলিশ জানিয়েছে, সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত এক বৃদ্ধার হাতটি হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে বিচ্ছিন্ন করা হয়েছিল।

কাটা হাতের আঙ্গুলের ছাপ নিয়ে সিআইডির মাধ্যমে বুধবার (২৯ মার্চ) বৃদ্ধার পরিচয় শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন খুলশী থানার অফিসার ইনচার্জ (ওসি) সন্তোষ কুমার চাকমা।

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডসংলগ্ন ঢেবার পাড় এলাকার ডাস্টবিন থেকে হাতটি উদ্ধার করা হয়। তখনই পুলিশ এটিকে ক্লিনিক্যাল বর্জ্য বলে ধারণা করেছিল।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে বলেন, ‘কাটা হাত নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছিল। এজন্য এর মালিক শনাক্ত করা আমাদের জন্য জরুরি হয়ে পড়ে। আমরা হাতের আঙ্গুলের ছাপ নিয়ে সিআইডির ফরেনসিক ল্যাবের মাধ্যমে পরিচয় শনাক্ত করি। তদন্তে জানা যায়, তিনি নগরীর কাপাসগোলায় সার্জিস্কোপ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সেখান থেকে বিস্তারিত তথ্য পাই।’

কাটা হাতটি কক্সবাজারের চকরিয়া উপজেলার ঢেমুশিয়া গ্রামের বাসিন্দা প্রায় ৮৫ বছর বয়সী জুনুছ বাহারের।

তার ছেলে গিয়াস উদ্দিন সারাবাংলাকে জানান, গত শনিবার (২৫ মার্চ) পক্ষাঘাতগ্রস্ত মাকে নিয়ে গ্রামের বাড়ি থেকে অ্যাম্বুলেন্সে করে তিনি চট্টগ্রাম শহরে আসছিলেন। অ্যাম্বুলেন্স পেকুয়া-বাঁশখালী সড়ক দিয়ে আসছিল। বাঁশখালী পৌরসদরে নিয়ন্ত্রণ হারিয়ে অ্যাম্বুলেন্সটি উল্টে গিয়ে তিনি ও তার মা গুরুতর আহত হন। প্রথমে তারা বাঁশখালী মা ও শিশু হাসপাতালে চিকিৎসা নেন।

সেখান থেকে শনিবার বিকেলে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতে তারা স্বেচ্ছায় বেসরকারি ক্লিনিকে গিয়ে ভর্তি হন। গুরুতর জখমের শিকার তার মায়ে বাম হাতটি সোমবার অস্ত্রোপচার করে ফেলে দেন চিকিৎসক।

বৃদ্ধা মা এখনও সার্জিস্কোপ হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আর গিয়াস উদ্দিন চিকিৎসাধীন আছেন পাঁচলাইশে এশিয়ান হাসপাতালে। তারও একটি হাত ভেঙে গেছে।

ওসি সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে বলেন, ‘সার্জিস্কোপ হাসপাতাল থেকে ক্লিনিক্যাল বর্জ্য হিসেবে কাটা হাতটি ডাস্টবিনে ফেলা হয়েছিল। এভাবে যত্রতত্র ক্লিনিক্যাল বর্জ্য ফেলা অনুচিত। আমরা কাটা হাতের মালিককে শনাক্তের মধ্য দিয়ে নিশ্চিত হয়েছি যে, এটি কোনো হত্যাকাণ্ড কিংবা সংঘটিত কোনো অপরাধজনিত হতাহতের ঘটনা ছিল না।’

সারাবাংলা/আরডি/পিটিএম

কাট হাত মালিক শনাক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর