Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা ছিল মাহমুদ হাসানের রাজনৈতিক দর্শন’

সারাবাংলা ডেস্ক
৩ এপ্রিল ২০২৩ ১২:৫৮

চট্টগ্রাম ব্যুরো: ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে প্রয়াত রাজনীতিক মাহমুদ হাসানকে গভীর শ্রদ্ধায় স্মরণ করেছে সেক্টর কমান্ডারস ফোরাম।

রোববার (২ এপ্রিল) নগরীর দোস্ত বিল্ডিংয়ে সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত স্মরণসভায় প্রধান অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এম এ সালাম। চট্টগ্রাম জেলা ও মহানগর সেক্টর কমান্ডারস ফোরাম এ স্মরণসভার আয়োজন করে।

প্রয়াত মাহমুদ হাসানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন তুলে ধরে এম এ সালাম বলেন, ‘একজন মুক্তচিন্তার মানবিক মানুষ ছিলেন মাহমুদ হাসান। অসাম্প্রদায়িক রাজনীতিকে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনা রক্ষায় তিনি সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠাই ছিল তার রাজনীতির দর্শন। অর্থবিত্তের মালিক ছিলেন, কিন্তু সাধারণ জীবনযাপন করে গেছেন। মানবিক কর্মের মাঝেই তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।’

সংগঠনের মহানগর সভাপতি সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে ও জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকীর সঞ্চালনায় আরও বক্তব্য দেন- চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি তপন চক্রবর্তী, উত্তর জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মোহাম্মদ নূর খান, সংগঠনের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, মোহাম্মদ সেলিম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা বাদশা মিয়া, লেয়াকত হোসেন, সাহেদ মুরাদ সাকু, সাইফুন নাহার খুশী, পলাশ বড়ুয়া, ইয়াসির আরফাত এবং প্রয়াতের সন্তান চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আখতার উদ্দিন মাহমুদ পারভেজ।

সারাবাংলা/আরডি/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর