Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ পৌরসভা ও একটি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২৩ ১৬:৩০

ঢাকা: দেশের পাঁচ পৌরসভা ও একটি উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।
ঘোষিত তফসিল অনুযাযী আগামী ১২ জুন এবং ২১ শে জুন দুই ধাপে এসব নির্বাচন অনুষ্ঠিত হবে।

পৌরসভা পাঁচটি হলো-বগুড়ার তালুর পৌরসভা, কক্সবাজারের কক্সবাজার পৌরসভা, ঠাঙ্গাইলের বাসাইল পৌরসভা, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও গোপালদি পৌরসভা। অন্যদিকে উপজেলাটি হলো ময়মনসিংহ জেলার তারাকান্দা পৌরসভা।

সোমবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় বর্তমান নির্বাচন কমিশনের ১৭ তম কমিশন সভা শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম এক সংবাদ সম্মেলনে সাংবাদিক বিষয়টি অবহিত করেন।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভায় অপর চার কমিশান ও ইসি সচিব উপস্থিত ছিলেন।

ইসি সচিব জানান, আগামী ১২ জুন ময়মনসিংহের তারাকান্দা উপজেলা পরিষদ, নারায়ণগঞ্জের আড়াইহাজার ও কক্সবাজার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে বগুড়ার তালুর পৌরসভা, ঠাঙ্গাইলের বাসাইল পৌরসভা ও নারায়ণগঞ্জের গোপালদি পৌরসভার নির্বাচন আগামী ২১ শে জুন অনুষ্ঠিত হবে।

ইসি সচিব বলেন, এসব পৌরসভা নির্বাচেন রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন পাশ্ববর্তী জেলার নির্বাচন কর্মকর্তা। এইক্ষেত্রে তাদের সহযোগীতা করতে প্রতি তিনটি সাধারণ ওয়ার্ড এবং একটি সংরক্ষিত আসনের জন্য একজনকরে সহকারি রিটার্নিং অফিসার থাকবেন। আশেপাশের জেলা ও থানা নির্বাচন কর্মকর্তাদের মধ্যে থেকে তাদরে নির্বাচিত করা হবে।

সভা শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের বলেন, সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল চারটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) এসব ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের প্রত্যেকটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা বসানো থাকবে। এছাড়াও নির্বাচন কমিশনের তথ্যটি হালনাগাদ রাখার লক্ষ্যে ইসির ট্যাব ব্যবহার করে প্রতি ২ ঘণ্টা অন্তর অন্তর হালনাগাদ তথ্য সংগ্রহ করার কাজ অব্যাহত রাখা হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর