Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুড়ছে একের পর এক মার্কেট, বঙ্গবাজারে পানি স্বল্পতায় ব্যাহত কাজ

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১০:২৩

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন দাউ দাউ করে জ্বলছে আর একের পর এক মার্কেট ভস্মীভূত হচ্ছে। প্রথমে যে অংশে আগুন লেগেছিল সেই অংশ পুড়ে মাটির সাথে মিশে গেছে।

এরপর পাশে থাকা দুই ও তলা মার্কেটে আগুন ছড়িয়ে পড়েছে আর পুড়ছে। আগুনের ভয়াবহতা এতটাই বেশি যে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিটও কোনো কাজে আসছে না।

এরইমধ্যে পানির স্বল্পতা দেখা দিয়েছে। পানির স্বল্পতা মেটাতে সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, সেনাবাহিনীর পানির গাড়ি এবং নৌবাহিনী সর্বাত্মকভাবে কাজ করছে।

জানা গেছে, বঙ্গবাজার শপিং কমপ্লেক্সের আওতাধীন মহানগর মার্কেট, আদর্শ মার্কেট, গুলিস্তান মার্কেট, বঙ্গবাজার মার্কেট ছাড়াও পাশ্ববর্তী অ্যানেক্স টাওয়ার ও ইসলামিয়া মার্কেটে এই আগুন ছড়িয়ে পড়েছে।

আগুন নেভানোর কাজে সহযোগিতায় নেমেছে সেনাবাহিনী, বিজিবি, আনসারসহ সরকারি অনেক সংস্থা কাজ করছে। বিমানবাহিনীর হেলিকপ্টার দিয়ে আগুন নেভাতে পানি ছিটানো হচ্ছে।

স্মরণকালের ভয়াবহ আগুনে এরইমধ্যে পুড়ে ছাই হয়ে গেছে ব্যবসায়ীদের স্বপ্ন। তাদের অনেককেই মাথায় হাত দিয়ে কান্না করতে দেখা গেছে। আবার কোনো কোনো ব্যবসায়ীরা মালপত্র সরিয়ে নিচ্ছেন।

ফায়ার সার্ভিসের কর্মীরা এক মার্কেট থেকে আরেক মার্কেটে যাতে আগুন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য মালপত্র সরিয়ে মাঝখানে ফাঁকা করে দিতে দেখা গেছে।

সারাবাংলা/ইউজে/এমও

বঙ্গবাজার বঙ্গবাজারে আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর