Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ সদর দফতরেও আগুন ছড়িয়ে পড়ার শঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১১:১৭

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুন ছড়িয়ে পড়েছে আশপাশের বেশ কয়েকটি মার্কেটে। সবশেষ পুলিশ সদরদফতরের পাশের মার্কেট মহানগর শপিং কমপ্লেক্সে আগুন দাউ দাউ করে জ্বলছে।

মহানগর শপিং কমপ্লেক্স থেকে আগুন পুলিশ সদর দফতরেও ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ সদর দফতরের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা সারাবাংলাকে বলেন, ‘পুলিশ সদরদফতরের ভেতর ফায়ার সার্ভিসের দু’টি গাড়ি রাখা হয়েছে। এছাড়া পর্যাপ্ত সংখ্যক ফায়ার সার্ভিসের সদস্য মোতায়েন রয়েছে।’

এছাড়া আগুন ছড়িয়ে গেলেও যাতে সাধারণ মানুষ ভেতরে প্রবেশ করতে না পারে সেজন্য পুলিশ সদরদপ্তরের মেইন গেটের সামনে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রাখা হয়েছে বলেও জানান তিনি।

আগুন এতটাই ছড়িয়ে পড়েছে যে, পুলিশ সদরদফতর, ঢাকা বিশ্ববিদ্যালয়, সরকারি কর্মচারী হাসপাতাল, পশু হাসপাতাল, ফায়ার সার্ভিস সদরদফতর, ওয়াসা এবং সেনা, নৌ ও বিমানবাহিনীর গাড়ি দিয়ে পানি দেওয়া হচ্ছে। তবুও আগুন নিয়ন্ত্রণে আসছে না।

এর আগে, মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক এ তথ্য নিশ্চিত করেছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ৫০টি ইউনিট।

পাশাপাশি বাংলাদেশ সেনা ও বিমানবাহিনীর সাহায্যকারী দল, নৌবাহিনীর সম্মিলিত দল ও একটি হেলিকপ্টার আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

সারাবাংলা/ইউজে/এমও

টপ নিউজ পুলিশ বঙ্গবাজারে আগুন সদর দফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর