Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবাজারে আগুন: পানি সংকট কেটেছে

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১১:৫৯

ঢাকা: রাজধানীর বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন সকাল ১১টা পর্যন্ত নিয়ন্ত্রণে আসেনি। এরইমধ্যে বঙ্গবাজারে থাকা অন্তত ৫টি মার্কেট পুড়ে ভস্মীভূত হয়েছে। অন্য মার্কেট, পুলিশ সদর দফতরে আগুন যাতে ছড়িয়ে না পড়ে সেজন্য নানা উৎস থেকে পানির ব্যবস্থা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ্ হলের পুকুর থেকে অন্তত ১০টি মোটর দিয়ে পানি টানা হচ্ছে। বিমান বাহিনী হাতিরঝিল থেকেও পানি আনছে। পানি সরবরাহের কাজে যোগ দিয়েছে সিটি করপোরেশন ও ঢাকা ওয়াসা।

বিজ্ঞাপন

এদিকে আগুন নিয়ন্ত্রণে আসা স্থানে সাদা ধোয়ার সৃষ্টি হয়েছে। সেই ধোয়ায় ফায়ার সার্ভিসের অন্তত দুইজন কর্মী আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সকাল সোয়া ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট। তাদের সহযোগিতা করছে সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনীর সদস্যরা। এখন মুল প্রতিবন্ধকতা তৈরি হয়েছে ধোয়ার কুন্ডুলি আর সাধারণ মানুষের ভিড়।

বঙ্গবাজারের এই মার্কেট থেকে সারাদেশের খুচরা ব্যবসায়ীরা ঈদের আগে কাপড় কিনে বিক্রি করেন। সেই হিসেবে পাইকারি ব্যবসায়ীরা অতিরিক্ত কাপড় চোপড় তুলেছিলেন।

সারাবাংলা/ইউজে/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর