Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুন নিয়ন্ত্রণে মসজিদে দোয়া

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১২:৪৪

ঢাকা: রাজরানীর বঙ্গবাজার মার্কেটে লাগা আগুন সকাল ৬টা ১০ মিনিট থেকে বেলা ১২টা পর্যন্ত সময়ে নিয়ন্ত্রণে আসেনি। এরইমধ্যে বঙ্গবাজারে থাকা অন্তত ৫টি মার্কেট পুড়ে ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে যখন কোনো কাজেই আসছে না তখন বিশ্বাসের জায়গা থেকে আশেপাশের মসজিদ থেকে কোরআনের আয়াত পাঠ করতে শোনা গেছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ১০টার দিকে ‘ইয়া নারুকুনী বারদাও ওয়াছালামান আলা ইব্রাহিম’ এই দোয়া পাঠ করতে শোনা যায়।

বিজ্ঞাপন

মসজিদ থেকে বেশ কয়েকবার এই দোয়া পড়তে শোনা যায়। তবে সাধারণ মানুষ যেন ফায়ার সার্ভিসের কাজে ব্যাঘাত না ঘটায় সেই আহবানও করা হয়েছে।

বেলা সোয়া ১২টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০ টি ইউনিট। তাদের সহযোগিতা করছে সেনাবাহিনী, নৌবাহিনী, বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার বাহিনীর সদস্যরা। বিমান বাহিনী হাতিরঝিল থেকে পানি নিয়ে হেলিকপ্টারে ওপর থেকে ছিটাতে দেখা গেছে। এখন মুল প্রতিবন্ধকতা তৈরি হয়েছে ধোয়ার কুন্ডুলি আর পানি স্বল্পতায়। সাধারণ মানুষও অনেকটা ব্যাঘাত ঘটাচ্ছে।

বঙ্গবাজারের এই মার্কেট থেকে সারাদেশের খুচরা ব্যবসায়ীরা ঈদের আগে কাপড় কিনে বিক্রি করেন। সেই হিসেবে পাইকারী ব্যবসায়ীরা অতিরিক্ত কাপড় তুলেছিলেন। আজ ভয়াবহ আগুনে সব পুড়ে গেল।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দিকে আগুনের সুত্রপসত হয় রাজধানীর বঙ্গবাজার মার্কেটে। আর সকাল সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার সার্ভিস।

সারাবাংলা/ইউজে/ইআ

বঙ্গবাজারে আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর