Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফায়ার সার্ভিস অফিসে হামলার ঘটনায় তদন্ত কমিটি হবে: ডিজি

স্টাফ করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১৪:৪৭

ঢাকা: রাজধানীর বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের অধিদফতরের হামলার ঘটনার কারণ অনুসন্ধানে কমিটি গঠন করা হবে।

মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুর ১টায় ফায়ার সার্ভিসের অধিদফতরের মূল ফটকের সামনে সংস্থাটির মহাপরিচালক (বিজি) এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন।

তিনি বলেন, আজ সকালে গুলিস্তানের বঙ্গ মার্কেটে আগুন লাগার খবর পেয়ে আমাদের টিম কাজ করা শুরু করে। সেনাবাহিনী, র্যাব, বিজিবি, পুলিশ, আনসার, ভলান্টিয়ারসহ আমরা সবার সহযোগিতায় ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে পেরেছি। আশা করছি ঘণ্টাখানেকের মধ্যেই আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসবে। তবে উৎসুক জনতার কারণে আগুন নেভাতে বেগ পেতে হয়েছে বলে জানান তিনি।

অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিসের ৮ কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন তিনি। এর মধ্যে দুজনের অবস্থা গুরুতর। সাধারণ মানুষের হতাহতদের তথ্য তিনি জানাতে পারেননি।

সংস্থাটির মহাপরিচালক আরও বলেন, ফায়ার সার্ভিসের অধিদফতরের হামলার ঘটনার তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত প্রতিবেদন পেয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিন উদ্ধার অভিযানে পাঁচ শতাধিক সেনা মোতায়েন করা হয়েছে বলে জানা গেছে। সেনা বাহিনীর একজন কর্মকর্তা সারাবাংলাকে জানান, এখানে সেনাবাহিনীর ৪ শতাধিকের সদস্য কাজ করছে।

এ ছাড়া বিজিবির ১১ প্লাটুন সদস্য, র্যাব-১,২,৩,৪ এবং ১০ শতাধিক সদস্য, পুলিশের রমনা, ওয়ারী, মতিঝিল, লালবাগসহ সদস্যরা কাজ করছে।

ওয়ারী বিভাগের পুলিশের ডিসি জিয়াউল আহসান সারাবাংলা বলেন, কত সংখ্যক পুলিশ সদস্য কাজ করতে তার সঠিক পরিসংখ্যান আমার কাছে নেই। তবে এখানে পুলিশের রমনা, ওয়ারী, মতিঝিল, লালবাগসহ পুলিশের বিভিন্ন বিভাগের সদস্যরা কাজ করছে।

বিজ্ঞাপন

ব্যাটালিয়ন আনসারের এক কর্মকর্তা জানান, এখানে ৬০ জন কাজ করছে।

উদ্ধার অভিযানে অংশ নেওয়ার বিষয়ে বিজিবির ঢাকা অঞ্চলের সেক্টর কমান্ডার মহিউদ্দিন সারাবাংলা বলেন, উদ্ধার অভিযানে আমাদের ১১টি প্লাটুন এখানে কাজ করছে।

ফায়ার সার্ভিসের তথ্য অনুযায়ী বঙ্গবাজার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের ৬৫০ জন কর্মী কাজ করছে।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

অগ্নিকাণ্ড টপ নিউজ বঙ্গবাজার মার্কেট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর