Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১৭:৪৫

ঢাকা: ১০ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় রাজশাহীর উপ-কর কমিশনার মুহিবুল ইসলাম ভূঁইয়াকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাজশাহী কর ভবনের সার্কেল- ১৩ (বৈতনিক) এর কার্যালয় থেকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

তিনি জানান, মহিবুল ইসলাম স্বল্প কর নির্ধারণের মাধ্যমে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে এক নারীর কাছে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের অগ্রিম হিসেবে ১০ লাখ টাকা নেওয়ার সময় তাকে হাতে নাতে আটক করা হয়। পরবর্তীতে তাকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

কমিশন সূত্রে জানা যায়, ডা. ফাতেমা সিদ্দিকা নামের এক করদাতা সার্বজনীন স্ব-নির্ধারণী পদ্ধতিতে ২০২২-২০২৩ করবর্ষের কর পরিশোধ করে রিটার্ন দাখিল করেন। এসময় উপ-কর কমিশনার মহিবুল ইসলাম অভিযোগকারীকে আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ৯৩ ধারায় মামলা প্রদানে মাধ্যমে বিগত ২০১৮-১৯ থেকে ২০২২-২৩ করবর্ষের পাঁচ বছরের রিটার্ন পুন: উন্মোচন করার ভয় দেখিয়ে ঘুষ দাবি করেন।

অভিযোগকারী ঘুষ দিতে রাজী না হওয়ায় গত ৮ ফেব্রুযারি একটি নোটিশ জারি করেন মহিবুল ইসলাম। সেই নোটিশ জারির পর অভিযোগকারীকে তার বিরুদ্ধে আনা স্বল্প কর নির্ধারণের অভিযোগ থেকে অব্যাহতি দিতে অনৈতিকভাবে ৬০ লাখ টাকা ঘুষ দাবি করেন। ঘুষের অগ্রিম ১০ লাখ টাকা গ্রহণকালে তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

সারাবাংলা/এসজে/এনইউ

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর