Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৫৮ কোটি টাকার ডিএপি সার কিনবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ১৯:১৬

ঢাকা: সৌদি আরব থেকে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এতে সরকারে ব্যয় হবে ২৫৮ কোটি টাকা। কৃষি মন্ত্রণালয়ের বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মাধ্যমে এ সার আমদানির অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি।

মঙ্গলবার (৪ এপ্রিল) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এই অনুমোদন দেওয়া হয়।

বিজ্ঞাপন

সভা শেষে অর্থ মন্ত্রণালয় থেকে জনসংযোগ বিভাগ থেকে বলা হয়েছে, কৃষি মন্ত্রণালয়ের বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় সৌদি আরবের মাদিন কোম্পানির কাছ থেকে প্রথম লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার করা হচ্ছে। এতে সরকারের ব্যয় হবে ২৫৭ কোটি ৯৪ লাখ চার হাজার ৮০০ টাকা।

অর্থ মন্ত্রণালয় থেকে আরও জানানো হয়েছে, আজকে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় তিনটি প্রস্তাব উপস্থাপন করা হয়। এর মধ্যে কৃষি মন্ত্রণালয়ের একটি, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের একটি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একটি প্রস্তাবনা ছিল। এ তিনটি প্রস্তাবই অনুমোদন দিয়েছে সরকারি ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। তিন প্রস্তাবে মোট অর্থের পরিমাণ ৯৫৯ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ২২৩ টাকা। এর মধ্যে জিওবি থেকে ব্যয় হবে ৭০১ কোটি ৪৬ লাখ ৮৮ হাজার ৪২৩ টাকা এবং দেশীয় ব্যাংক ঋণ ২৫৭ কোটি ৯৪ লাখ ৪ হাজার ৮০০ টাকা।

সারাবাংলা/জিএস/এনইউ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর