Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আগুনে পোড়া কাপড় কিনছে বিদ্যানন্দ

স্টাফ করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ২২:৩১

ঢাকা: মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে লাগা আগুনে ভস্মীভূত হয়েছে বঙ্গবাজার এলাকার একাধিক মার্কেট। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান জানিয়েছেন, আগুনে প্রায় পাঁচ হাজার দোকান পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। তবে তদন্তের আগে ব্যবসায়িক ক্ষতির অঙ্ক এখনও কেউ নিশ্চিত না করলেও ভস্মীভূত হয়েছে হাজারও দোকানির কয়েকশ কোটি টাকার মালামাল। অনেক দোকান ও গোডাউনে রয়েছে অর্ধপোড়া কাপড়ের স্তুপ যেসব ছবি সকাল থেকেই ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে

এবার এমনই ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে একুশে পদকজয়ী স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ। তাদের ফেসবুক পেইজে ঘোষণা দিয়ে পোড়া কাপড় কেনার সিদ্ধান্ত জানায় সংস্থাটি। এর জন্য দেশ ও বিদেশ থেকে ডোনেশন আহ্বান করেছে তারা। পাশাপাশি উদ্ধার কার্যক্রমেও হাত লাগিয়েছে তারা।

সন্ধ্যা সাতটার দিকে ফেসবুকে এক পোস্টের মাধ্যমে তারা জানায়,

‘পোড়া কাপড় কিনছে বিদ্যানন্দ!’

আগুনে দাগ লেগে যাওয়া একটি কাপড় কি আপনার ঈদের বাজেট থেকে কিনতে চাইবেন? একটু দাগ না হয় থাকছে কাপড়ে, কিন্তু একটি সংসারের কষ্টের দাগ তো মুছবে!

বিদ্যানন্দ বিক্রয়ের অনুপযোগী কিন্তু পরার উপযোগী কাপড়গুলো কিনে নিতে চায় বিনামূল্যে বিতরণের জন্য। পরিবেশগত কারণে এগুলোর ব্যবহার নিশ্চিত চাই।

আপনাদের সাড়ার অপেক্ষায় রইলাম।’

এরপর একাধিক পোস্টে তারা ডোনেশনের আপডেট ও পোড়া কাপড় কেনার আপডেট দিয়েছে।

রাত ৯টার দিকে আরেকটি পোস্টে জানা যায় বিদ্যানন্দের মাধ্যমে লাখ টাকায় পোড়া কাপড় কিনতে চেয়েছেন এক শুভাকাঙ্ক্ষী।

পোস্টে জানা যায়, ‘দেশের বিভিন্ন প্রান্তের ব্যবসায়ীরা কল দিচ্ছেন পোড়া কাপড় কিনতে। বিদেশ থেকে প্রবাসীরাও ঈদের পোশাকে রাখতে চান ঝলসে যাওয়া একটা কাপড়।’

‘উপহাসের জন্য হয়ত পরতে পারব না বেশিদিন, তবে আলমারিতে অনেক যত্ন করে রেখে দিবো স্মৃতি হিসেবে।’

স্বেচ্ছাসেবীদের ঘাম ছুটছে কাপড় উদ্ধার করতে। দোয়া চাই আপনাদের।’

সারাবাংলা/আরএফ/একে

আগুনে পোড়া টপ নিউজ বিদ্যানন্দ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর