Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক দীপু সারোয়ারকে হুমকি, ডিআরইউ’র নিন্দা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২৩ ২২:৫৪

ঢাকা: দৈনিক কালবেলার বিশেষ প্রতিনিধি, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সহসভাপতি দীপু সারোয়ারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের হুমকি দেওয়া হয়েছে। সেইসঙ্গে তাকে দেখে নেওয়ারও হুমকি দিয়েছে এক ব্যক্তি। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ডিআরইউ।

মঙ্গলবার (৪ এপ্রিল) ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এক বিবৃতিতে এ নিন্দা জানান।

বিজ্ঞাপন

বিবৃতিতে ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, সাংবাদিকতার নিয়ম নীতি মেনেই দীপু সারোয়ার দৈনিক কালবেলায় রিপোর্ট করেছেন। এ অবস্থায় তাকে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা দেওয়ার পাশাপাশি দেখে নেওয়ার হুমকি স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার ক্ষেত্রে বাধা। যিনি এই হুমকি দিয়েছেন তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি আইনের আওতায় আনার জন্য সংশ্লিষ্টদের কাছে দাবি জানাচ্ছি।

ডিআরইউ নেতারা বলেন, সাংবাদিক সমাজ শুরু থেকেই বলে আসছে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট মুক্ত ও স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ। অনুসন্ধানী সাংবাদিকতার ক্ষেত্রে এটি বাধা। সাংবাদিকরা এই আইনের অপপ্রয়োগের শিকার হচ্ছেন। আমরা এই আইনটি অনতিবিলম্বে বাতিলের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে দীপুর সারোয়ার জানান, গত রোববার দৈনিক কালবেলায় ‘ধনসম্পদের সিপাহসালার কাস্টমসের দুই সিপাহী’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। যেখানে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের দুই সিপাহী মনোয়ার হোসেন ও মিনু রহমানের অবৈধভাবে সম্পদ অর্জন ও হাসপাতাল ব্যবসার বিষয়টি উঠে আসে। এই সংবাদের জের ধরে মঙ্গলবার সকাল সোয়া ১১ টার দিকে মনোয়ার হোসেন পরিচয়ে এক ব্যক্তি আমাকে ফোন দিয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হবে বলে হুমকি দেন। সেইসঙ্গে আমাকে দেখে নেওয়ারও হুমকি দেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

দীপু সারোয়ার হুমকি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর