Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডোনাল্ড ট্রাম্প গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক
৫ এপ্রিল ২০২৩ ০০:১২

শারীরিক সম্পর্ক নিয়ে মুখ না খুলতে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসকে ট্রাম্প ঘুষ দেওয়ার অভিযোগে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। ট্রাম্পই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হলেন। খবর বিবিসির।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাতে নিউইয়র্কের ম্যানহাটন আদালতে আত্মসমর্পণের কথা ছিল তার। আদালতে হাজির হওয়ার পর ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে গ্রেফতার দেখানো হয়। পরে তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়। এরপর অন্যান্য প্রক্রিয়া শুরু হয়।

বিজ্ঞাপন

এর আগে, মামলার শুনানিতে অংশ নিতে সোমবার (৩ এপ্রিল) ফ্লোরিডা থেকে নিউইয়র্কে পৌঁছেন ৭৬ বছর বয়সী ট্রাম্প। আর মঙ্গলবার ট্রাম্প টাওয়ার থেকে গাড়িবহর নিয়ে ছয় মাইল পথ পাড়ি দিয়ে ম্যানহাটান ক্রিমিনাল কোর্ট ভবন এলাকায় পৌঁছান।

বিবিসির খবরে বলা হয়, আদালতে ঢোকার আগে ট্রাম্প গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। তবে আদালত ভবনে ঢোকার সময় সমর্থকদের উদ্দেশে হাত নাড়েন তিনি। ট্রাম্পের সমর্থনে ওই এলাকায় তার সমর্থকরা জড়ো হয়েছেন। তাদের ব্যারিকেড দিয়ে ঘিরে রাখে পুলিশ।

এদিন আদালতে তার ফিঙ্গারপ্রিন্ট নেওয়া হবে। এরপর তাকে অভিযোগের বিষয়ে জানানো হবে। শুনানি শেষে তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ গঠনের কথা রয়েছে। তাকে আদালত জামিনও দিতে পারেন। যদি জামিন পান তাহলে সন্ধ্যায় তার ফ্লোরিডায় ফিরে যাওয়ার কথা রয়েছে।

এদিকে, আজ সকালে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘যুক্তরাষ্ট্রের জন্য দুঃখজনক এক দিন (আজ)।’ তার এক ই–মেইল বার্তার বিষয় ছিল, ‘গ্রেফতার হওয়ার আগে আমার শেষ ই-মেইল।’ এতে যুক্তরাষ্ট্রকে রক্ষায় জনগণকে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান সাবেক এই প্রেসিডেন্ট।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ২০১৬ সালে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলস সংবাদ মাধ্যমের সাথে যোগাযোগ করেন এই বলে যে, তিনি তার জবানবন্দী বিক্রি করতে চান। তার ভাষায় ২০০৬ সালে তিনি ডোনাল্ড ট্রাম্পের সাথে ব্যভিচারী সম্পর্কে লিপ্ত ছিলেন। কিন্তু ট্রাম্পের দল এ সম্পর্কে আভাস পেলে তার আইনজীবী মাইকেল কোয়েন মিজ ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখার জন্য এক লাখ ৩০ হাজার ডলার ঘুষ দেন তাকে।

প্রসিকিউটররা বলছেন, এটি আইনি ফি হিসাবে ট্রাম্পের ব্যবসায়িক নথিতে দেখানো হয়েছে, যা নথি জালের শামিল এবং নিউয়র্কে এটি ফৌজদারি অপরাধ।

সারাবাংলা/পিটিএম

গ্রেফতার টপ নিউজ ডোনাল্ড ট্রাম্প

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর