Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জনগণের কথা সরকার শুনছে না, খেয়াল খুশিমতো দেশ চালাচ্ছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৩ ১৪:৩৫

ফাইল ছবি

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন, সরকার জনগণের কথা শুনছেন না। তারা তাদের খেয়াল খুশিমতো দেশ পরিচালনা করছে। আগামীকাল জাতীয় সংসদের বিশেষ অধিবেশনে বঙ্গবাজার এই ভয়াবহ অগ্নিকাণ্ডের বিষয়ে আমারা জাতীয় পার্টি সোচ্ছার থাকব।

বুধবার (৫ এপ্রিল) সকালে রাজধানীর বঙ্গবাজারে লাগা আগুনের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। পরিদর্শনের সময় দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য আ্যাডভোকেট রেজাউল ইসলাম ও আলমগীর সিকদার লোটন প্রমুখ উপস্থিত ছিলেন।

জি এম কাদের বলেন, একের পর এক দুর্ঘটনা ঘটে যাচ্ছে। এই অগ্নিকাণ্ডের তদন্ত করে দেখা উচিৎ। কিন্তু তদন্ত করে দেখা হচ্ছে না। কেন হচ্ছে না তা আমরা জানি না। অথচ ঢাকা শহরসহ সারাদেশে গ্রামগঞ্জে একের পর এক র্দুঘটনা ঘটেই যাচ্ছে।

তিনি বলেন, সরকার জনগনের ট্যাক্সের টাকায় চলে। অথচ সরকার জনগণের নিরাপত্তা দিতে পারছে না। জনগণকে নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সরকার সম্পূর্ণভাবে ব্যার্থতার পরিচায় দিয়েছে।

জি এম কাদের বলেন, এই সরকার গণমানুষের সরকার নয়। গণমানুষের সরকার হলে জনগণের নিরাপত্তার দেওয়ার বিষয়টি চিন্তা করতো। কিন্তু তারা জনগণের কথা চিন্তা করে না। দেশের জনগণ আল্লারওয়াস্তে বেঁচে আছে।

তিনি বলেন, বঙ্গবাজারের এই অগ্নিকাণ্ডে হাজার হাজার পরিবার নি:স্ব। তাদের সমানে অন্ধকার। রাস্তার ফকির আজ তারা। তাই বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যাবসায়ীদের ক্ষতিপূরণ এবং দ্রুত অস্থায়ী মার্কেট করে দিয়ে ব্যাবসা করার সুযোগ করে দেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

সরাবাংলা/ এ এইচ এইচ/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর