Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানের মামলায় ৩ আসামি খালাস

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৩ ১৪:৩৯

ঢাকা: সিলেটের দক্ষিণ সুরমায় আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানের মামলায় তিন আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ নূরুল আমীন বিপ্লবের আদালত বুধবার (৫ এপ্রিল) এ রায় দেন।

২০১৭ সালের ২৩ মার্চ রাতে সিলেটের আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। অভিযানে র‌্যাব, পুলিশ, পুলিশের বিশেষ ক্রাইম রেসপন্স টিম (সিআরটি), সেনাবাহিনীর কমান্ডো দল অংশ নিয়েছিল।

সেনাবাহিনীর পরিচালিত ‘অপারেশন টোয়াইলাইট’ শেষে ভবনের ভেতর থেকে এক নারীসহ চারজনের মরদেহ উদ্ধার করা হয়। হামলায় র‌্যাবের গোয়েন্দা বিভাগের তৎকালীন প্রধান লেফটেন্যান্ট কর্নেল আবুল কালাম আজাদ, দুই পুলিশ সদস্যসহ সাতজন নিহত হয়েছিলেন।

এ ঘটনায় সম্পৃক্ততার অভিযোগে পরে চট্টগ্রাম থেকে জহুরুল হক ওরফে জসিম, মো. হাসান ও জহরুল হক ওরফে জসিমের স্ত্রী আর্জিনা ওরফে রাজিয়া সুলতানাকে গ্রেফতার করা হয়।

২০১৯ সালের ৭ সেপ্টেম্বর সন্ত্রাসবিরোধী আইনে দায়েরকৃত মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করে পিবিআই। অভিযোগে আসামি তিনজনকে অভিযুক্ত করা হলেও মামলার যুক্তিতর্কে তাদের সম্পৃক্ততা প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

সারাবাংলা/আইই

আতিয়া মহলে জঙ্গিবাদবিরোধী অভিযান টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর