Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিআইজি প্রিজন বজলুর রশীদকে ৩০ এপ্রিল পর্যন্ত জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৩ ১৫:০৩

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের দায়ে দণ্ডপ্রাপ্ত কারা অধিদফতরের বরখাস্তকৃত ডিআইজি প্রিজন বজলুর রশীদকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে সাজার বিরুদ্ধে আপিল শুনানির নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ৩০ এপ্রিল এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (৫ এপ্রিল) বিচারপতি মো. আশরাফুল কামালের একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে বজলুর রশিদের পক্ষে শুনানি করেন আইনজীবী হুমায়ন কবির পল্লব ও আইনজীবী মাসহুদুল হক। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান।

আদেশের পর আইনজীবী হুমায়ন কবির পল্লব সারাবাংলাকে বলেন, দুদকের মামলায় ডিআইজি প্রিজন বজলুর রশীদকে আগামী ৩০ এপ্রিল পর্যন্ত জামিন দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পাঁচ বছরের কারাদণ্ডের বিরুদ্ধে আসামির আপিল শুনানির নির্দেশ দেন আদালত। আগামী ৩০ এপ্রিল এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করা হয়েছে।

এর আগে গত বছরের ২৩ অক্টোবর জ্ঞাত আয় বহির্ভূত ৩ কোটি টাকার বেশি সম্পদ অর্জনের অভিযোগে কারা কর্তৃপক্ষ থেকে বরখাস্ত হওয়া ডিআইজি বজলুর রশিদকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তাকে পাঁচ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দেন আদালত।

একই বছরের ২ নভেম্বর বজলুর রশীদ পাঁচ বছরের কারাদণ্ড থেকে খালাস চেয়ে আপিল করেন। পাশাপাশি জামিন চেয়ে আবেদন করেন তিনি। ৩ নভেম্বর বজলুর রশীদের আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. ইকবাল হোসেন এ রায় দেন।

তার আগে ২০২০ সালের ২২ অক্টোবর মামলায় বজলুর রশীদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

মামলার এজাহারে বলা হয়, ঢাকার সিদ্ধেশ্বরী রোডে রূপায়ন হাউজিংয়ের স্বপ্ন নিলয় প্রকল্পের ২ হাজার ৯৮১ বর্গফুট আয়তনের একটি অ্যাপার্টমেন্ট ৩ কোটি ৮ লাখ টাকা দিয়ে কেনেন বজলুর রশিদ। এর দাম হিসেবে পরিশোধ করা ৩ কোটি ৮ লাখ টাকার কোনো বৈধ উৎস তিনি প্রদর্শন করতে পারেননি।

সারাবাংলা/কেআইএফ/আইই

টপ নিউজ ডিআইজি প্রিজন বজলুর রশীদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর