Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘আগামীতে কৃত্রিম বুদ্ধিমত্তা অনেক কিছুই নিয়ন্ত্রণ করবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২৩ ২২:৫৯

ঢাকা: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ডিজিটাল প্রযুক্তির দক্ষতা না থাকলে এই যুগে মানুষকে মূর্খই বলা হয়। পৃথিবীটা এখন প্রযুক্তি ওপর নির্ভর করে চলছে। সুতরাং সবাইকে প্রযুক্তি জ্ঞানে দক্ষ হতে হবে। এখন আমরা চতুর্থ শিল্প বিপ্লবের যুগে বাস করছি। আগামীতে কৃত্তিম বুদ্ধিমত্তা অনেক কিছুই নিয়ন্ত্রণ করবে।

বুধবার (৫ এপ্রিল) চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পে ব্যাবহৃত ট্যাবগুলো মাধ্যমিক পর্যায়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করার সময় এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের এই ট্যাব গঠনমূলক কাজে ব্যবহারের আহ্বান জানান। পাশাপাশি শিক্ষার্থীদের ভালো মানুষ ও ভালো নাগরিক হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ভালো মানুষ হলে, ভালো নাগরিক হলে দেশ স্বাধীন করার জন্য যারা যুদ্ধ করেছে, জীবন দিয়েছে তাদের প্রতি সম্মান করা হবে।’

উল্লেখ্য, জনশুমারিতে ব্যবহৃত চার লাখ ট্যাব মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই অংশ হিসেবে এদিন চাঁদপুরের নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

সারাবাংলা/জেআর/পিটিএম

দীপু মনি শিক্ষামন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর