Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফায়ার সদর দফতরে হামলায় মামলা, আসামি ৩০০

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২৩ ১৯:৩৮

ঢাকা: বঙ্গবাজার অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিসের সদর দফতরে হামলা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাত ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাজধানীর বংশাল থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

ডিএমপির লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) জাফর হোসেন জানান, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর অগ্নিনির্বাপণের সময় ফায়ার সার্ভিসের সদর দফতর ও সদস্যদের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় পুলিশ বাধা দিতে গেলে পুলিশের ওপরও হামলা করা হয়। অগ্নিকাণ্ডের দিন পুলিশের ওপর হামলা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে অজ্ঞাতনামা ২৫০-৩০০ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে। হামলায় জড়িতদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিসি জাফর হোসেন।

এদিকে, অগ্নিকাণ্ডের সময় কাজে বাধা, সদস্যদের ওপর হামলা ও সদর দফতরে ভাংচুরের ঘটনায় ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পৃথক মামলা করার কথা রয়েছে। এছাড়া পুলিশের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করা হয়েছে।

কেউ গ্রেফতার আছে কি না? জানতে চাইলে বংশাল থানার এসআই রাশেদ কবির বলেন, ‘ওসি বলেছেন, গ্রেফতারের বিষয়ে কোনো সাংবাদিক ফোন করলে কিছু না বলে যেন ডিসি মিডিয়াকে ফোন করেন।’

ডিএমপির গণমাধ্যম শাখার উপ কমিশনার (ডিসি মিডিয়া) মো. ফারুক হোসেন বলেন, ‘মামলা হয়েছে তবে গ্রেফতারের তথ্য তার কাছে নেই।’

তবে বংশাল থানার আরেক এসআই বলেন, ‘৩/৪ জন রিমান্ডে রয়েছে। তাদের গতকাল আটক করা হয়েছিল। আজ গ্রেফতার দেখিয়ে তাদের আদালতে পাঠিয়ে রিমান্ডে নেওয়া হয়েছে। এছাড়া আরও বেশ কয়েকজনকে আজ গ্রেফতার করা হয়েছে।’

সারাবাংলা/ইউজে/পিটিএম

টপ নিউজ ফায়ার সার্ভিস সদর দফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর