Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চসিকের ৮০০ পরিচ্ছন্নতাকর্মী পাচ্ছেন প্রধানমন্ত্রীর ফ্ল্যাট

স্টাফ করেসপন্ডেন্ট
৬ এপ্রিল ২০২৩ ২০:১৮

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ২৩০ কোটি টাকার প্রকল্পে ফ্ল্যাট পাচ্ছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ৮০০ সেবক পরিবার।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) দুপুরে নগরীর জামালখান ঝাউতলা সেবক কলোনির প্রথম তলার ছাদ ঢালাই পরিদর্শনে গিয়ে এসব কথা জানান চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী।

জানা গেছে, ৩৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ১৪ তলা বিশিষ্ট এই নতুন ভবনে ফ্ল্যাট পাবেন ১৫০টি সেবক পরিবার। ফ্ল্যাটগুলো কমন স্পেসসহ ৮০১ বর্গফুটের। প্রতিটি ফ্ল্যাটে থাকছে দু’টি বেডরুম, দু’টি বারান্দা, একটি করে লিভিং ও ডাইনিং রুম।

প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমৃত্যু কাজ করে যাবেন জানিয়ে মেয়র আরও বলেন, ‘একসময় সেবকরা ছিলেন সমাজের উপেক্ষিত শ্রেণি। প্রধানমন্ত্রী সমাজের এই প্রান্তিক গোষ্ঠীর আবাসনের অধিকার প্রতিষ্ঠায় এই মহতি প্রকল্প নেওয়ায় চট্টগ্রামবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘পরিচ্ছন্নতা সেবকদের জীবনমান উন্নয়নে চসিকের উদ্যোগে নগরীর বিভিন্ন স্থানে পাঁচটি ভবন নির্মিত হচ্ছে। এর মধ্যে পাথরঘাটা সেবক কলোনিতে দু’টি, জামালখান ঝাউতলা সেবক কলোনিতে একটি, ফিরিঙ্গীবাজার সেবক কলোনিতে একটি ও সাগরিকায় একটি। পাঁচটি ভবনে ঠাঁই পাবে মোট ৮০০ সেবক পরিবার।’

এ সময় চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, আনজুমান আরা, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহীনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী ফারজানা মুক্তা, সহকারী প্রকৌশলী আসীর হামীম ও উপ-সহকারী প্রকৌশলী নিজাম হোসেন রাসেল প্রমুখ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইসি/পিটিএম

টপ নিউজ পরিচ্ছন্নতাকর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর