Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফায়ার সার্ভিস সদর দফতরে হামলা: পাঁচ আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২৩ ১৭:২১

ঢাকা: রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডের সময় ফায়ার সার্ভিস সদর দফতর ও পুলিশের ওপর হামলার ঘটনায় বংশাল থানায় দায়ের করা পৃথক দুই মামলায় পাঁচ জনের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৭ এপ্রিল) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত এ আদেশ দেন। এছাড়াও দুই আসামির রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।

রিমান্ডে যাওয়া পাঁচ আসামি হলেন, শওকত হোসেন, ইদ্রিস, খলিল, জাহাঙ্গীর ও আল-আমিন। রিমান্ড নামঞ্জুর হওয়া দুই আসামি হলেন, বেলায়েত হোসেন ও জসিম।

এদিন বংশাল থানায় পুলিশের করা মামলায় বেলায়েত হোসেন, জসিম, জাহাঙ্গীর ও আল-আমিন এবং ফায়ার সার্ভিসের করা মামলায় শওকত হোসেন, ইদ্রিস ও খলিলের তিন দিন করে রিমান্ড আবেদন করা হয়।

আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত পাঁচ জনের এক এক দিন করে রিমান্ড ও দুই জনের রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

ফায়ার সার্ভিস সদর দফতর ও পুলিশের ওপর হামলার ঘটনায় বৃহস্পতিবার বংশাল থানার এসআই ইস্রাফিল হাওলাদার বাদী হয়ে অজ্ঞাতনামা ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করে গত ৬ এপ্রিল মামলাটি দায়ের করেন। ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. শাহিন আলম সংস্থাটির পক্ষ থেকে ৩০০ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এর আগে, মঙ্গলবার (৪ এপ্রিল) ভোর ৬টা ১০ মিনিটে বঙ্গবাজার মার্কেটে আগুন লাগার খবর পাওয়া যায়। এরপর তা ছড়িয়ে পড়ে দ্রুতই। ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের চেষ্টায় দুপুর ১২টা ৩৬ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসার তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তবে এর ৭২ ঘণ্টা পর আগুন পুরোপুরি নেভানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর