Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতীয় প্রমোদতরী গঙ্গা বিলাস নিয়ে ২২ বিদেশি পর্যটক সুন্দরবনে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২৩ ২১:৫৯

বাগেরহাট: ভারতীয় বিলাসবহুল প্রমোদতরী এমভি গঙ্গা বিলাস ২২ জন বিদেশি পর্যটক নিয়ে মোংলা বন্দরে ভ্রমণে এসেছে। শুক্রবার (৭ এপ্রিল) সকালে সুন্দরবন পরিদর্শন করেন।

জাহাজটির ট্যুর অপারেটর জার্নি প্লাসের প্রধান নির্বাহী তৌফিক রহমান জানান, গত বুধবার দুপুর ২টার দিকে জাহাজটি মোংলা বন্দরের পশুর নদীতে অবস্থান নেয়। পশুর নদীতে জাহাজটি রাত্রিযাপনের পর বৃহস্পতিবার মোংলা থেকে সড়ক পথে বাগেরহাটের ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদ পরিদর্শন করেন। এরপর আবারও মোংলায় ফিরে শুক্রবার পূর্ব সুন্দরবন বিভাগের করমজল পর্যটন ও বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রসহ সুন্দরবনের বিভিন্ন স্পট ভ্রমণ করবেন এ বিদেশিরা। সুন্দরবন ভ্রমণ শেষে মোংলায় ফিরে বরিশালের উদ্দেশে যাবে জাহাজটি।

এরপর ১১ এপ্রিল নারায়ণগঞ্জ ও সোনারগাঁও ঘুরে ১২ এপ্রিল ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্ব-স্বদেশে ফিরে যাবেন এ পর্যটকেরা। এরপর খালি জাহাজ ফিরে যাবে ভারতে। গত ১ এপ্রিল ভারতের কলকাতা থেকে ১৯ জন নরওয়ের, ১ জন ব্রিটিশ ও ২জন কানাডিয়ান পর্যটক নিয়ে গেল ৪ এপ্রিল খুলনার কয়রার আংটিহারা বন্দর হয়ে ৫ এপ্রিল মোংলা বন্দরে প্রবেশ করে গঙ্গা বিলাস।

উল্লেখ্য, এর আগে গত ৪ ফেব্রুয়ারি প্রথম দফায় ২৮ জন ও ২২ মার্চ দ্বিতীয় দফায় ৭ জন বিদেশি পর্যটক নিয়ে মোংলায় আসে ভারতীয় ফাইভ স্টারমানের এ ক্রজ জাহাজটি।

সারাবাংলা/একে

টপ নিউজ সুন্দরবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর