Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নির্বাচনে সব দলের অংশ নেওয়া নিশ্চিত করতে হবে সরকারকে’

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ এপ্রিল ২০২৩ ১৪:৪৭

ঢাকা: জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও সাবেকমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, দেশের চেয়ে জনগণ ও রাষ্ট্র বড়। আমাদের দেশ ও জনগণের কথা বলতে হবে। আগামী নির্বাচনকে জনগণের কাছে গ্রহণযোগ্য করতে হবে। সেজন্য নির্বাচন কমিশনকে আস্থা অর্জন করতে হবে। আর নির্বাচনে সব দলের অংশ নেওয়ার বিষয়টি নিশ্চিত করতে হবে সরকারকে।

শনিবার (৮ এপ্রিল) জাতীয় সংসদের ৫০ বছর পূতি উপলক্ষে বিশেষ অধিবেশনে প্রধানমন্ত্রীর আনা প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে আনিসুল ইসলাম মাহামুদ এসব কথা বলেন। এ সময় ডেপুটি স্পিকার শামসুল হক টুকু অধিবেশনে সভাপতিত্ব করছিলেন।

বিজ্ঞাপন

আনিসুল ইসলাম মাহমদু বলেন, ‘জনগণের জন্য আমাদের সংসদে কথা বলতে হবে। আমরা যখন সংসদে পয়েন্ট অব অর্ডারে কথা বলি তখন জনগণের জন্যই বলি। সংবিধানের আর্টক্যাল ৭০-এ কোথাও বলা নেই যে, সরকারের বিরুদ্ধে সরকারি দলের এমপিরাও কথা বলতে পারবেন না। সরকারি দলের সংসদ সদস্যরাও পযেন্ট অব অর্ডারে কথা বলতে পারেন। কিন্তু আমাদের মাঝে এই চর্চা নেই।’

তিনি বলেন, ‘১৯৭০ সালের নির্বাচনের খুবই তাৎপর্য রয়েছে। এই নির্বচানের মাধ্যমে স্বাধীনতা যুদ্ধ, সংবিধান, স্বাধীন রাষ্ট্র ও একটি পতাকা পেয়েছি। ১৯৭৩ সালের ৭ এপ্রিল প্রথম এই সংসদে অধিবেশন বসে। সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার তা সংবিধানে লিপিবদ্ধ করা হয়। এ নিয়ে আমাদের দ্বি-মত থাকতে পারে। তারপরও সংসদীয় গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমাদের একসঙ্গে কাজ করতে হবে।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

আনিসুল ইসলাম মাহমুদ জাতীয় পার্টি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর