Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আলোচিত রসিক কাউন্সিলর শিপলু কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ এপ্রিল ২০২৩ ১৭:০৬

ফাইল ছবি

রংপুর: রংপুর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও তাজহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকারিয়া আলম শিপলুকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আহসানুল হক কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে, আসামিপক্ষের কাউন্সিলর শিপলুর আইনজীবী এএসএম মাহমুদুল হক সেলিম জামিনের আবেদন করেন। তবে শিপলু বিরুদ্ধে আদালত থেকে চারটি মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় তিনটি মামলায় তার জামিন মঞ্জুর করলেও একটি মামলায় জামিন নামঞ্জুর করে আদালতে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

আসামিপক্ষের আইনজীবী এএসএম মাহমুদুল হক সেলিম বলেন, রেজওয়ান আহমেদ নামের এক ব্যক্তির করা জমিসংক্রান্ত একটি মামলায় আদালত জামিন নামঞ্জুর করেছেন।

এর আগে, শুক্রবার রাত ১০টার পরে নগরির বিনোদপুর রেলগেট এলাকায় শিপলুর ভগ্নিপতির বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। শিপলুকে গ্রেফতার করতে বিকেল ৫টায় তার ভগ্নিপতির বাসায় যায় পুলিশ। এ খবর ছড়িয়ে পড়লে তার বাড়ির সামনে শত শত মানুষ জড়ো হয়। শিপলুর কর্মী সমর্থকরা তাকে নিয়ে যেতে বাধা দেয়। দীর্ঘ প্রায় ৫ ঘন্টা চেষ্টার পর পুলিশি পাহারায় নিজের প্রাইভেট গাড়িতে করে কোতয়ালী থানায় যান কাউন্সিলর শিপলু।

কাউন্সিলর শিপলুকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর মেট্রোপলিটনের কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ মাহফুজার রহমান।

তিনি বলেন, ‘কোতোয়ালি থানার তিনটি, তাজহাট থানায় একটিসহ চারটি মামলায় গ্রেফতার পরোয়ানা থাকায় পুলিশ জাকারিয়াকে গ্রেফতার করে কোতোয়ালি থানায় নেয়। এর মধ্যে বিদ্যুতের বিল বকেয়া রাখার অভিযোগে দু’টি এবং জমি দখল ও মারামারি সংক্রান্ত দু’টি মামলা আছে। পরে আজ দুপুরে তাকে আদালতে নেওয়া হয়।’

বিভিন্ন সূত্রে জানা যায়, কাউন্সিলর শিপলুর বিরুদ্ধে জমি দখলের একটি মামলায় এক বছরের দণ্ডাদেশ ছিল আদালতের। এছাড়াও আরও তিনটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা ছিল।

সম্প্রতি যমুনা টেলিভিশনে একটি প্রতিবেদন প্রকাশের পর ওই টেলিভিশনের স্থানীয় প্রতিনিধি সরকার মাজহারুল মান্নানসহ তিন জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করেন শিপলু। গ্রেফতারি পরোয়ানা থাকার পরও শিপলু কিভাবে আদালতে উপস্থিত হয়ে মামলার আবেদন করেন তা নিয়ে সমালোচনা ও স্থানীয় সাংবাদিকদের দাবির প্রেক্ষিতে রাত ১০টার দিকে পুলিশ এই কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতাকে রংপুর কোতয়ালী থানায় নিয়ে যেতে সক্ষম হয়।

পরে নিজ জিম্মায় মুক্ত করতে সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা থানায় গেলেও পুলিশ তাতে রাজি হয়নি।

সারাবাংলা/ইআ

টপ নিউজ শিপলু


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর