Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদে মহাসড়কে মোটরসাইকেল চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ এপ্রিল ২০২৩ ১৬:২৮

ফাইল ছবি

ঢাকা: আসন্ন ঈদুল ফিতরে আন্তঃজেলা ও আঞ্চলিক মহাসড়কে মোটরসাইকেল চলবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তবে বরাবরের মতোই পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে বলেও জানান তিনি।

রোববার (৯ এপ্রিল) দুপুরে রাজধানীর বনানীতে বিআরটিএ কার্যালয়ে ঈদুল ফিতর উদযাপনে সড়কপথে যাত্রীসাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

সড়কে অতিরিক্ত ভাড়া আদায় প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ হচ্ছে না। কোথাও কোথাও কমেছে, কিন্তু বন্ধ হচ্ছে না।

অনেক গাড়ি স্টেশন থেকে দূরে গিয়ে যাত্রী উঠায়। ইচ্ছা মতো ভাড়া নেয়। স্টেশনে একটা নজরদারি আছে। এ কারণে সেখানে থেকে না নিয়ে কিছু দূর গিয়ে রাস্তা থেকে যাত্রী উঠায় বলেও মন্তব্য করেন তিনি।

ভিআইপি ও ক্ষমতাসীনরা ট্রাফিক আইন অমান্য করে বলে উষ্মা প্রকাশ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাই তাদেরও আইন মানাতে পুলিশকে কঠোর হতে নির্দেশনা দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আইন আমরা অনেকেই মানি না। ঈদের সময় আমাদের অনেক ভিআইপি রাস্তার রং সাইডে চলাচল করেন। একটু জটলা দেখলেই রং সাইডে চলে যায়। এখন অসাধারণ মানুষটা যদি আইন না মানেন, সাধারণ মানুষের দোষ কী? প্রথমে অসাধারণদের আইন মানতে হবে।

তিনি বলেন, পুলিশও তাদের (ভিআইপি) ব্যাপারে এত উদাস কেন? আইন প্রয়োগকারী সংস্থা কেন ভয় পায়? আপনাদের সহায়তায় তো ঢাকা সিটিতে আমরা মোটরসাইকেলের শৃঙ্খলা এনেছি। আবার দেখা যায় ১৫ থেকে ২০টা মোটরসাইকেলে নো হেলমেট, এরা হলো রাজনৈতিক তরুণ তুর্কি। এদের আবার পুলিশ কিছু বলে না, ভয় পায়। কেন ভয় পান? কেন ডিসিপ্লিন ভঙ্গের জন্য এদের ধরেন না? এক্সাম্পল সেট করুন। আমি দেখেছি পার হয়ে যাচ্ছে এদের কিছু বলছে না। এখন রাজনীতি করে বলে অথবা রুলিং পার্টির সংশ্লিষ্টতা আছে বলে ক্ষমতার দাপট দেখাবে, তিনজন ইউদাউট হেলমেট। এটা তো উচিত না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক ও সেতু সচিব এ বি এম আমান উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ, যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীসহ অন্যান্যরা।

সারাবাংলা/এনআর/আইই

ওবায়দুল কাদের টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর