Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে জাপানের ২ যুদ্ধজাহাজ

সারাবাংলা ডেস্ক
৯ এপ্রিল ২০২৩ ২২:২৪

চট্টগ্রাম ব্যুরো: জাপানের সমুদ্র আত্মরক্ষা বাহিনীর (জেএমএসডিএফ) দু’টি যুদ্ধজাহাজ তিন দিনের শুভেচ্ছা সফরে চট্টগ্রাম বন্দরে এসেছে।

রোববার (৯ এপ্রিল) সকালে জেএস উরাগা ও জেএস আওয়াজি নামে জাহাজ দু’টি বন্দরে এসে পৌঁছায়। এ সময় নৌবাহিনীর সুসজ্জিত বাদক দল রীতি অনুযায়ী বাদ্য পরিবেশনের মধ্য দিয়ে স্বাগত জানায়।

এরপর বাংলাদেশ নৌবাহিনীর চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন ফয়েজ জাহাজ দু’টির অধিনায়কদের স্বাগত জানান। বাংলাদেশের জাপান দূতাবাসের প্রতিনিধিসহ নৌবাহিনীর স্থানীয় উচ্চপদস্থ কর্মকর্তারা এ সময় ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৪১ মিটার এবং ৬৭ মিটার দীর্ঘ জাহাজ দুটি’র অধিনায়ক যথাক্রমে কমান্ডার মাতসুনাগা আকিহিতু ও কমান্ডার তাগুছি তাকুমা। তাদের নেতৃত্বে কর্মকর্তাসহ মোট ১৮৮ জন সদস্য সফরে এসেছেন।

সফরকারী জাহাজ দু’টির অধিনায়ক ও বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূতসহ একটি প্রতিনিধিদল চট্টগ্রাম নৌ অঞ্চলের অধিনায়কের সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া জাহাজ নেভাল একাডেমি, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিক্স (এসএমডব্লিউটি) এবং নৌবাহিনী মেরিটাইম মিউজিয়ামসহ চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয় ও ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করবেন। পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনীর কর্মকর্তা ও নাবিকরা জাহাজ দু’টি পরিদর্শন করবেন।

এর আগে, বাংলাদেশের জলসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘প্রত্যাশা’ সফরকারী জাহাজ দুটিকে স্বাগত জানায়। তিন দিনের শুভেচ্ছা সফর শেষে জাহাজ দু’টি মঙ্গলবার বাংলাদেশ ছেড়ে যাবে।

সারাবাংলা/আরডি/পিটিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর