Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাটিচাপা দেওয়া নষ্ট পোলট্রি ফিড বিক্রির চেষ্টা, গ্রেফতার ৫

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২৩ ১৭:২৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর বন্দর থেকে কাস্টমসের ধ্বংস করা নষ্ট ভূষি (পোলট্রি ও ফিস ফিড) মাটি থেকে তুলে বিক্রির চেষ্টা করার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধ্বংস করা এসব নিষিদ্ধ পণ্য দুই লাখ টাকার বিনিময়ে বিক্রি করা হচ্ছিলো বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (১০ এপ্রিল) রাতে আনন্দবাজার বেড়িবাঁধ সংলগ্ন সিটি করপোরেশন ডাম্পিং ইয়ার্ড থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার পাঁচজন হলেন- নজরুল ইসলাম লিটন (২৬), সুজন কান্তি দে (৩৫), গিয়াস উদ্দিন (৩৪), মো. ইউসুফ (৩৫) ও আশরাফ ইসলাম রনি (৩০)।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা সারাবাংলাকে বলেন, চটগ্রাম কাস্টমস আমদানি নিষিদ্ধ এসব নষ্ট ভূষি সিটি করপোরেশনের ডাম্পিং ইয়ার্ডে মাটি চাপা দিয়ে ধ্বংস করেছিলো। গ্রেফতার অভিযুক্তরা সেসব পণ্য বিক্রির জন্য মাটি থেকে তুলে পিকআপে করে নিয়ে যাচ্ছিলো। খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ৬০ বস্তা পঁচা ভূষি জব্দ করা হয়।

জানতে চাইলে বন্দর থানার উপ-পরিদর্শক (এস আই) কিশোর মজুমদার সারাবাংলাকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আমরা সিটি করপোরেশন ডাম্পিং ইয়ার্ডে অভিযান চালায়। এসময় অভিযুক্তরা ধ্বংস করা পণ্য বস্তায় ভরে ট্রাকে তুলে দিচ্ছিলো। পরে তাদের গ্রেফতার করা হয়।

এসব নষ্ট ভূষি প্রসেস করে মুরগি ও মাছের খাদ্য হিসেবে ব্যবহৃত হতো বলে আমরা জানতে পেরেছি। দুই লাখ টাকার বিনিময়ে এসব পণ্য বিক্রি করা হয়েছিলো। সে টাকাও জব্দ করা হয়েছে।

সারাবাংলা/আইসি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর