Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নোবিপ্রবি শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেবে মাইক্রোসফট

নোবিপ্রবি করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২৩ ২০:৫৩

নোবিপ্রবি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের মাইক্রোসফটের ‘নার্সারিং কমিউনিটি’ প্রোগ্রামের আওতায় প্রশিক্ষণ দেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এ সংক্রান্ত একটি চুক্তি স্বাক্ষর করেছে মাইক্রোসফট।

মঙ্গলবার (১১ এপ্রিল) নোবিপ্রবিতে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর এবং মাইক্রোসফটের পার্টনার স্পৃহা বাংলাদেশ ফাউন্ডেশনের সিনিয়র পরিচালক অজয় কুমার বোস চুক্তিতে স্বাক্ষর করেন।

নোবিপ্রবি সাইবার সেন্টার ও ইন্টারন্যাশনাল কো-অপারেশান ও কোলাবোরেশান অফিসের মাধ্যমে ‘নার্সারিং কমিউনিটি’ প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয়ের শেষবর্ষের শিক্ষার্থীদের মধ্যে যাদের পাঠ্য বিষয়ে আইসিটি অন্তর্ভুক্ত নয় এমন শিক্ষার্থীদেরকে উদ্দেশ্য করে এই প্রশিক্ষণের আয়োজন করা হবে, যাতে শিক্ষার্থীরা গ্রাজুয়েশন ও প্রশিক্ষণ শেষে সহজে চাকরি পেতে পারেন।

একই সঙ্গে মাইক্রোসফটের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে সাপোর্ট সিস্টেম ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ লাভে সহযোগিতা করা হবে এই প্রশিক্ষণের মাধ্যমে।

নোবিপ্রবির পক্ষে সাইবার সেন্টারের পরিচালক ও সিএসটিই বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান রানা এবং নোবিপ্রবি সাইবার সেন্টারের সহকারী পরিচালক ও আইআইটি বিভাগের সহকারী অধ্যাপক ইফতেখারুল আলম ইফাতকে মাইক্রোসফটের পক্ষ থেকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এরপর তারা শিক্ষার্থীদেরকে বিনামূল্যে প্রশিক্ষণ দিবেন।

নোবিপ্রবি ইন্টারন্যাশনাল কো-অপারেশান ও কোলাবোরেশান সেন্টার (আইসিসিসি) উক্ত কার্যক্রমে সমন্বয়ের দায়িত্ব পালন করবেন।

প্রশিক্ষণের জন্য ১৬ শিক্ষার্থীকে নির্বাচন করা হয়েছে। এর মধ্যে বিএমএস বিভাগের একজন, সমাজবিজ্ঞান বিভাগের তিনজন, ইংরেজির তিনজন, সমুদ্রবিজ্ঞান বিভাগের চারজন, এফটিএনএস বিভাগের তিনজন এবং পরিবেশবিজ্ঞান বিভাগের দুইজন শিক্ষার্থী রয়েছেন। শিগগির তাদের প্রশিক্ষণ কার্যক্রম শুরু হবে।

সারাবাংলা/এনইউ

নোবিপ্রবি মাইক্রোসফট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর