Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি, থানায় জিডি

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২৩ ২০:১৪

ঢাকা: বাংলা নববর্ষ-১৪৩০ উদযাপন উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় হামলার হুমকি দেওয়া হয়েছে। হামলার হুমকি দিয়ে একটি চিরকুট পাঠানো হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের এক শিক্ষার্থীর কাছে। চিরকুটে বলা হয়েছে ‘মঙ্গল শোভাযাত্রার কাজ শিরকের। এখানে এসে ক্ষতি করো না তোমাদের।’

এ ঘটনায় আবতাহী রহমান (২৫) নামে এক শিক্ষার্থী শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বুধবার (১২ এপ্রিল) সন্ধ্যায় পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. শহিদুল্লাহ হামলার হুমকি ও জিডির বিষয়টি নিশ্চিত করেন।

সাধারণ ডায়েরি সূত্রে জানা গেছে, অভিযোগকারীর নাম আবতাহী রহমান। তিনি শাহবাগ থানাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা উদযাপন কমিটির অর্থ ও নিরাপত্তাবিষয়ক সদস্য।

জানা যায়, মঙ্গলবার (১১ এপ্রিল) রাত পৌনে ১০টার দিকে চারুকলা অনুষদ পশ্চিম পাশের দেওয়ালে রঙের কাজ তদারকি করার সময় প্লাস্টিক চেয়ারের ওপর সাদা কাগজে পঞ্চাশ টাকার নোট পাওয়া। ওই কাগজে লেখা ছিল- ‘শোভাযাত্রা কাজটা শিরকের এখানে এসে ক্ষতি করোনো তোমাদের। হামলা হতে পারে এনি টাইম ওইদিনের দাজ্জালি বাহিনী পাবে না টের মোদের।’

ওই শিক্ষার্থী জানান, পরবর্তীতে এ বিষয়ে চারুকলা অনুষদের প্রক্টরিয়াল টিমের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সাধারণ ডায়েরি করেন।

এ ব্যাপারে রমনা বিভাগের ডিসি শহিদুল্লাহ আরও বলেন, ‘একটা উড়ো চিরকুট এসেছে। মঙ্গল শোভাযাত্রায় হামলা করার হুমকি দেওয়া হয়েছে। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছি।’

এদিকে, মঙ্গল শোভযাত্রা বের করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ। বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘বরিষ ধরা-মাঝে শান্তির বারি’প্রতিপাদ্য নিয়ে মঙ্গল শোভাযাত্রা চারুকলা অনুষদ থেকে বের হওয়ার কথা রয়েছে। মঙ্গল শোভাযাত্রা শাহবাগ মোড় হয়ে পুনরায় চারুকলা অনুষদে গিয়ে শেষ হবে।

নির্মাণাধীন মেট্রোরেলের জন্য মঙ্গল শোভাযাত্রায় জনসমাগম সীমিত রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সকলের প্রতি অনুরোধ করা হয়েছে।

সারাবাংলা/ইউজে/এনইউ

জিডি টপ নিউজ মঙ্গল শোভাযাত্রা হুমকি


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর