Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টার্মিনাল প্রকল্প: ভূমি মালিকদের ১০৩ কোটি টাকা বিতরণ শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২৩ ২১:৪১

চট্টগ্রাম ব্যুরো: ‘চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের সড়ক নেটওয়ার্ক উন্নয়ন এবং বাস-ট্রাক টার্মিনাল নির্মাণ’ প্রকল্পের জন্য অধিগ্রহণ করা ভূমির মালিকদের ১০৩ কোটি টাকা ক্ষতিপূরণ দিচ্ছে সরকার। এর মধ্যে প্রথম পর্যায়ে ২৮ জন ভূমি মালিকের কাছে নয় কোটি টাকার চেক হস্তান্তর করেছে জেলা প্রশাসন।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে নিজ কার্যালয়ে ভূমি মালিকদের চেক বিতরণ করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

উত্তর চট্টগ্রামের ১২টি রুটের বাস ও ট্রাকের জন্য নগরীর কুলগাঁওয়ে প্রায় ২৯৭ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়ন করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। ব্যক্তি মালিকানাধীন প্রায় আট একরসহ মোট ২৮ একর জমি এই টার্মিনাল নির্মাণের জন্য অধিগ্রহণ করা হয়েছে। ২০১৮ সালে প্রকল্পটি অনুমোদন হলেও ভূমি অধিগ্রহণ জটিলতায় এতদিন কাজ শুরু হয়নি।

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান জানান, অধিগ্রহণ করা ভূমির মোট ক্ষতিপূরণের পরিমাণ নির্ধারণ করা হয়েছে ১০৩ কোটি ১৪ লাখ ৩৩ হাজার ৭৪৬ টাকা। এর মধ্যে প্রথম পর্যায়ে ৩৭ জনের জন্য প্রায় ১৪ কোটি টাকা ক্ষতিপূরণের চেক প্রস্তুত করে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা। এর মধ্যে ২৮ জন ভূমি মালিক নিজেরা উপস্থিত হয়ে বুধবার ক্ষতিপূরণের চেক গ্রহণ করেন।

ভূমি মালিকদের উদ্দেশে তিনি বলেন, ‘দালালদের মাধ্যমে প্ররোচিত হয়ে ক্ষতিপূরণের আবেদন করতে দ্বিধা করবেন না। আবেদন করলে দ্রুততম সময়ে ক্ষতিপূরণ পাবেন। চট্টগ্রাম জেলা প্রশাসনে মধ্যস্বত্বভোগীর কোনো স্থান নেই।’

চেক বিতরণের সময় অতিরিক্ত জেলা প্রশাসক আবু রায়হান দোলন ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা এহসান মুরাদ ছিলেন।

সারাবাংলা/আরডি/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর