Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বর্ণাঢ্য আয়োজনে রাজধানীতে বৈসাবি উৎসব পালিত

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ এপ্রিল ২০২৩ ২১:৪৯

ঢাকা: পাহাড়ের মতো সমতলেও নানা আয়োজনে পালিত হলো বৈসাবি উৎসব। পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয় এই উৎসবের আয়োজন করে রাজধানীতেই।

বুধবার (১২ এপ্রিল) সকালে রাজধানীর বেইলি রোডের শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

শোভাযাত্রাটি বেইলি রোড থেকে রমনা পার্কের লেক পর্যন্ত গিয়ে শেষ হয়। পরে দেশের শান্তি ও সমৃদ্ধ কামনা করে রমনা পার্কের লেকে ফুল ভাসানো হয়। শোভাযাত্রায় রাজধানীতে বসবাসরত তিন পার্বত্য অঞ্চলের মানুষ অংশ নেন।

বৈসাবি উৎসবের শোভাযাত্রার উদ্বোধন ও জলে ফুল ভাসানোর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোসাম্মৎ হামিদা বেগম বলেন, ‘বৈসাবি উৎসবের মধ্য দিয়ে আমি সবাইকে স্মরণ করিয়ে দিতে চাই, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমাদের ধর্ম, বর্ণ যত আলাদাই থাকুক না কেন আমরা এক জাতি এবং এই এক জাতি লক্ষ্যকে সামনে রেখেই আমরা সমৃদ্ধ বাংলাদেশ গঠন করার জন্য সকলে সম্মিলিতভাবে চেষ্টা চালিয়ে যাব।’

তিনি বৈসাবি উৎসব উদযাপন উপলক্ষে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল পার্বত্যবাসী ও বাংলাদেশের সকল নাগরিকের সুখ, সমৃদ্ধি ও শান্তি কামনা করেন।

শোভাযাত্রায় পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, যুগ্ম সচিব (প্রশাসন) আলেয়া আক্তার, যুগ্ম সচিব মো. জাহাঙ্গীর আলম এনডিসি, যুগ্মসচিব প্রদীপ কুমার মহোত্তম এনডিসিসহ মানুষের জন্য ফাউন্ডেশন, পদক্ষেপ, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও বাংলাদেশ পর্যটন করপোরেশনের কর্মকর্তা এবং সাভার ও মিরপুর থেকে আমন্ত্রিত অতিথি ও মিডিয়াসংশ্লিষ্ট ব্যক্তিরা এ সময় উপস্থিত ছিলেন।

সারাবাংলা/জেআর/পিটিএম

বৈসাবি উৎসব


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর