Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঈদের আগে ৩ দিন সীমিত পরিসরে ব্যাংক লেনদেন

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২৩ ১৯:১৬

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পের শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ এবং রফতানি বিল ছাড়ের সুবিধার্থে ঈদের আগের তিন দিন সীমিত প‌রিস‌রে নির্দিষ্ট কিছু এলাকায় ব্যাংক লেনদেন চলবে। এই উপলক্ষে আগাসী ১৯, ২০ ও ২১ এপ্রিল (বুধ, বৃহস্প‌তি ও শুক্রবার) সরকা‌রি ছু‌টির দি‌নেও বা‌ণি‌জ্যিক ব্যাংকের কিছু শাখায় লেনদেন চালু থাকবে।

বৃহস্প‌তিবার (১৩ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জা‌রি করা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশে ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে- জনপ্রশাসন মন্ত্রণালয় আগামী ২০ এপ্রিল (বৃহস্পতিবার) পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সাধারণ ছুটি ঘোষণা করায় তফসিলি ব্যাংকের শাখা ও উপ-শাখা বন্ধ থাকবে। ত‌বে আসন্ন ঈদুল ফিতরের পূর্বে তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রফতানি বিল বিক্রয়ের এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাসসহ অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের কিছু শাখা খোলা থাকবে। এ সব ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৯, ২০ এবং ২১ এপ্রিল সরকারি ছুটির দিন সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সীমিত পরিসরে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করবে।

সরকারি ছুটির দিন ব্যাংক লেন‌দেনের সময়সূচি : আগামী ১৯ ও ২০ এপ্রিল যথাক্রমে বুধ ও বৃহস্প‌তিবার সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত লেন‌দেন হ‌বে। তবে অফিস চল‌বে দুপুর আড়াইটা পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাক‌বে। অন্যদিকে আগামী ২০ এপ্রিল শুক্রবার সকাল সা‌ড়ে ৯টা থে‌কে দুপুর সা‌ড়ে ১২টা পর্যন্ত লেন‌দেন হ‌বে আর অফিস চল‌বে বিকেল ৩টা পর্যন্ত। এর ম‌ধ্যে দুপুর ১টা ১৫ মি‌নিট থে‌কে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি থাকবে।

বিজ্ঞাপন

তবে ঈদ পরবর্তী সময়ে তফসিলি ব্যাংকের অফিস সময় রোজার আগের নিয়‌মে চল‌বে। অফিস চল‌বে সকাল ১০টা থে‌কে বিকেল ৫টা পর্যন্ত এবং লেনদেন হ‌বে ১০টা থে‌কে বিকেল সা‌ড়ে ৩টা পর্যন্ত।

সারাবাংলা/জিএস/একে

ঈদে ব্যাংক লেনদেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর