Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রিজ অপসারণের সময় নিউ মার্কেটে আগুন লাগেনি: ডিএসসিসি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২৩ ১৬:২৭

ঢাকা: রাজধানীর নিউ মার্কেটে এলাকার নিউ সুপার মার্কেটে আগুনের ঘটনায় ব্যবসায়ীরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে (ডিএসসিসি) দায়ী করেছেন। ব্যবসায়ীদের অভিযোগ, সিটি করপোরেশন রাতে নিউ মার্কেট-গাউছিয়া পাকা ওভার ব্রিজ অপসারণ করতে আসে। মার্কেটের লাইন থেকে বিদ্যুৎ নিয়ে কাজ করার সময় সেখান থেকেই আগুনের সূত্রপাত হয়েছে। তবে এই অভিযোগ নাকচ করে দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সংস্থাটি বলছে, এই অগ্নিকাণ্ডের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নেই।

বিজ্ঞাপন

শনিবার (১৫ এপ্রিল) বেলা আড়াইটার দিকে গণসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের সারাবাংলাকে বলেন, ‘অগ্নিকাণ্ডের মূল কারণ আড়ালে রাখতেই সন্দেহের তীর সিটি করপোরেশনের দিকে।’ তার দাবি, অগ্নিকাণ্ডের কবলে পড়া মার্কেটটি অপসারণ করা পাকা ব্রিজ থেকে বেশ দূরে।

ডিএসসিসি গণসংযোগ কর্মকর্তা বলেন, ‘এই অগ্নিকাণ্ডের সঙ্গে সিটি করপোরেশনের কোনো সম্পর্ক নেই। ঈদ বাজার বিবেচনায় নিয়ে রাতে সিটি করপোরেশন ঝুঁকিপূর্ণ ফুটওভার ব্রিজ অপসারণে যায়। অগ্নিকাণ্ডের আগেই আমাদের টিম কাজ শেষ করে চলে আসে। এর প্রায় ৩০ মিনিট পর আগুনের ঘটনা ঘটে।’

দোকান মালিকদের অভিযোগ উদ্দেশ্যপ্রণোদিত জানিয়ে এই কর্মকর্তা বলেন, ‘নিউ মার্কেট-গাউছিয়া পাকা ব্রিজ থেকে নিউ সুপার মার্কেট বেশ দূরে। নিউ মার্কেট-গাউছিয়া পাকা ব্রিজ অপসারণের সময় আমাদের সাথে বিদ্যুৎ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। যে প্রযুক্তি ব্যবহার করে কাজ করা হয়েছে, এক্ষেত্রে বিদ্যুৎ শর্ট হয়ে অগ্নিকাণ্ডের সূত্রপাত হওয়ার কোনো কারণ নেই।’

এদিকে, ব্যবসায়ীরা বলছেন, ঈদের ঠিক আগেই কেন গুরুত্বপূর্ণ নিউ মার্কেট-গাউছিয়া মার্কেট সংযোগ ব্রিজটি অপসারণ করতে হবে? সিটি করপোরেশনের কাজ শেষ হতে না হতেই আগুনের সূত্রপাত।

সিটি করপোরেশন সূত্রে জানা যায়, রাজধানীর নিউ মার্কেটের চার নম্বর গেটের সামনে থাকা ঝুঁকিপূর্ণ ওভারব্রিজটি বন্ধ করতে উদ্যোগ নেয় ডিএসসিসি। এটি বন্ধ করতে প্রবেশমুখে বেশ কয়েকবার ব্যবস্থাও নেওয়া হয়। যদিও হকাররা এই বাধা মানেননি। দীর্ঘদিন ধরে হকারেরা ঝুঁকিপূর্ণ ব্রিজটিতে ব্যবসা করে আসছে। পথচারীরাও পারাপার হচ্ছে। জনস্বার্থে গতকাল (১৪ এপ্রিল) রাতে উচ্ছেদ অভিযানে যায় সিটি করপোরেশন।

বিজ্ঞাপন

ডিএসসিসি জানায়, এর আগে ফুটওভার ব্রিজটিতে ঝুঁকিপূর্ণ সাইনবোর্ড দেওয়া হয়। তারপরও দেখা যায় সর্বসাধারণ ফুটওভারব্রিজের ওপরে ওঠাসহ ব্যবহার করছে। এছাড়াও হকার, ক্রেতা, পথচারী সবাই ব্যবহার করছেন। তাই এটি অপসারণের উদ্যোগ নেয় সিটি করপোরেশন।

সারাবাংলা/ইউজে/পিটিএম

আগুন টপ নিউজ নিউ মার্কেট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর