Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থী ফারদিনের মৃত্যু: মামলা অধিক তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২৩ ১১:১৭

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলাটি সিআইডিকে অধিকতর তদন্তের আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৬ এপ্রিল) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিকের আদালতে ডিবি পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদনে মামলার বাদী বাবা নুর উদ্দিন রানার নারাজি দাখিল করেন। আদালত নারাজির আবেদন মঞ্জুর করে সিআইডিকে মামলাটি অধিকতর তদন্তের নির্দেশ দেন।

আগামী ২৪ মে অধিকতর তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ ধার্য করেন আদালত।

ফারদিনের বাবা নুর উদ্দিন রানা এ তথ্য বিষয়টি নিশ্চিত করেন। এদিন আমাতুল্লাহ বুশরা আদালতে হাজিরা দিয়েন।

সম্প্রতি ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরা জড়িত নয় মর্মে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার।

জানা যায়, নিখোঁজের তিনদিন পর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে গত বছর ৭ নভেম্বর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূর পরশের লাশ উদ্ধার করে নৌ পুলিশ। পরে ৯ নভেম্বর রাতে তার বাবা নুর উদ্দিন রানা বাদী হয়ে রামপুরা থানায় মামলা করেন।

ময়নাতদন্তে বুয়েট শিক্ষার্থী ফারদিনের মাথার বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। বুকের ভেতরেও আঘাতের অসংখ্য চিহ্ন রয়েছে।

মামলায় নিহতের বান্ধবী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী বুশরাসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়। মামলার পর ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে গ্রেফতার করে পুলিশ। গত বছরের ১০ নভেম্বর তার ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ১৬ নভেম্বর রিমান্ড শেষে জামিন নামঞ্জুর করে বুশরা কারাগারে পাঠানো হয়। এরপর চলতি বছরের ৮ জানুয়ারি বুশরার জামিন মঞ্জুর করেন আদালত।

সারাবাংলা/এআই/ইআ

অধিকতর তদন্ত টপ নিউজ ফারদিন হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর