Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলছে নিউ মার্কেট ও গাউছিয়া

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২৩ ১২:০৬

ঢাকা: রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনার পর থেকে অনির্দিষ্টকালের জন্য নিউ মার্কেটের সব দোকান বন্ধ ঘোষণা করা হয়েছিল। তবে রোববার (১৬ এপ্রিল) সকাল থেকে মূল মার্কেট খুলে দেওয়া হয়েছে।

তবে এখনও বন্ধ রয়েছে চন্দ্রিমা সুপার মার্কেট, নিউ মার্কেট ও ক্ষতিগ্রস্ত হওয়া নিউ সুপারের আশপাশের মার্কেটগুলো।

সরেজমিনে দেখা গেছে, গাউছিয়া মার্কেট, নূরজাহান মার্কেট, গ্লোব শপিংমলগুলো সকাল থেকে খুলতে দেখা গেছে। এছাড়া পূর্ব দিকে ফুটপাতেও সারি সারি হকার চৌকি বসিয়ে ব্যবসা শুরু করছেন।

চন্দ্রিমা মার্কেটের নিচ তলার ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, ‘আমরা মার্কেট খোলার জন্য অপেক্ষা করছি। মালিক সমিতির নির্দেশনা পাওয়া মাত্র মার্কেট খুলবো। ওপরে সমিতির বৈঠক চলছে।’

নিউ মার্কেট দোকান মালিক সমিতির সহ-সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ বলেন, ‘নিউ মার্কেটের এখানে পৃথক ব্লকে পাঁচটি মার্কেট রয়েছে। সব মার্কেটের সমিতি ও ম্যানেজমেন্ট আলাদা। রোববার সকাল থেকেই মূল মার্কেট খোলা হবে। তবে অন্য মার্কেট খোলার বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা জানা নেই।’

এর আগে, শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে নিউমার্কেটের নিউ সুপার মার্কেটে আগুন লাগার তথ্য জানতে পারে ফায়ার সার্ভিস। ৫টা ৪৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। এরপর একে একে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ওইদিন সকাল ৯টা ১০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

সারাবাংলা/ইউজে/এমও

গাউছিয়া টপ নিউজ নিউ মার্কেট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর