Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনার বাংলা এক্সপ্রেস চলবে না সোমবার, টাকা ফেরত পাবেন যাত্রীরা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২৩ ২৩:২৮

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম রুটে সোনার বাংলা এক্সপ্রেস দুর্ঘটনার প্রায় তিন ঘণ্টা পর এ রুটে ফের ট্রেন চলাচল শুরু হয়েছে। তবে আজ সোমবার (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস বাতিল করা হয়েছে। ঈদ যাত্রায় ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাবে ১৯ এপ্রিল সকাল ৮টায়।

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, কোনো যাত্রী চাইলে টিকিটের টাকা ফেরত নিতে পারবেন।

রেলপথ মন্ত্রণালয় থেকে এ প্রসঙ্গে একটি সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। রেলপথ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মো. শরিফুল আলম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা ৬টা ৩৫ মিনিটে হাসানপুর স্টেশনে দুর্ঘটনায় পড়ার কারণে ট্রেনটির সাতটি কোচ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার কারণে ক্ষতিগ্রস্ত কোচগুলো চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় সোমবার (১৭ এপ্রিল) ঢাকা থেকে চট্টগ্রামগামী ৭৮৮ সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি পরিচালনা করা সম্ভব হচ্ছে না। এতে আসন্ন ঈদে ঘরমূখী যাত্রীদের অসুবিধার বিষয়টি বিবেচনায় নিয়ে ট্রেনটির নতুন রেক প্রস্তুত করে আগামীকালের বাতিলকৃত ট্রেনটি ১৯ এপ্রিল সকাল ৮টায় ঢাকা স্টেশন থেকে যাত্রা শুরু করবে।

এতে বলা হয়, যেসব যাত্রী ১৯ এপ্রিল পরিবর্তিত তারিখে যাত্রা করতে আগ্রহী তাদের এদিন সকাল ৮টার আগে ঢাকা স্টেশনে উপস্থিত হওয়ার অনুরোধ করা হলো। অপরদিকে যেসব যাত্রী যাত্রা বাতিল করতে চান, তারা অনলাইনের মাধ্যমেই টিকিট রিফান্ড করতে পারবেন।

রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে সাতটার দিকে কুমিল্লার নাঙ্গলকোর্ট উপজেলার হাসানপুর স্টেশনে দুর্ঘটনায় পড়ে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। স্টেশনটিতে আগে থেকেই থেমে থাকা একটি কনটেইনারবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিলে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও ছয়টি কোচ লাইনচ্যুত হয়। এতে অর্ধশতাধিক ব্যক্তি হতাহতের শিকার হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/জেআর/আইই

টপ নিউজ সোনার বাংলা এক্সপ্রেস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর