Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রেন দুর্ঘটনায় ইসির ১২ কর্মকর্তা আহত

স্পেশাল করেসপন্ডেন্ট
১৬ এপ্রিল ২০২৩ ২৩:৩৭

ঢাকা: কুমিল্লায় সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনায় নির্বাচন কমিশনের (ইসি) ১২ জন কর্মকর্তা আহত হয়েছেন। ট্রেনে থাকা নির্বাচন কমিশনের সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। মালবাহী ট্রেনের সঙ্গে ঢাকামুখী সোনার বাংলা এক্সপ্রেসের  ধাক্কা লেগে এ দুর্ঘটনা ঘটে।

মোহাম্মদ আশফাকুর রহমান বলেন, আমরা দুই কামরায় ছিলাম। মোট ১২ কর্মকর্তার মধ্যে চারজন একটু বেশি আহত হয়েছেন। তবে কাউকে হাসপাতালে নিতে হয়নি।

ইসির নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক এসএম আসাদুজ্জামান জানিয়েছেন, চট্টগ্রামে একটি প্রশিক্ষণ কর্মসূচি শেষে সোনার বাংলা এক্সপ্রেস চড়ে কর্মকর্তারা ঢাকায় ফিরছিলেন।

তিনি বলেন, দুর্ঘটনার খবর পেয়ে আশেপাশের উপজেলা অফিস থেকে আমাদের কর্মকর্তারা গিয়ে তাদের উদ্ধার করেন। রাতেই তারা ঢাকায় ফিরবেন।
আহত কর্মকর্তাদের মধ্যে রয়েছেন- সিনিয়র সহকারী সচিব রৌশন আরা বেগম, সিনিয়র সহকারী সচিব মোহাম্মাদ নাজিম উদ্দিন, সহকারী সচিব মোহাম্মদ আশফাকুর রহমান, আইসিটির সিস্টেম এনালিস্ট মামুনুর হোসেন, নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানার পিএস হাবিবা আক্তার, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের উপপরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও আবুল কাশেম মোহাম্মদ মাজহারুল ইসলাম, সহকারী প্রোগ্রামার শুধাংশু কুমার সরকার, এনআইডি উইংয়ের ফারজানা লিজা, রাঙামাটি জেলার এক উপজেলা নির্বাচন অফিসার আমিনুল ইসলাম।

উল্লেখ্য রোববার (১৬ এপ্রিল) সন্ধ্যা পৌনে সাতটার দিকে কুমিল্লার নাঙ্গলকোর্ট উপজেলার হাসানপুর স্টেশনে দুর্ঘটনায় পড়ে চট্টগ্রাম থেকে ঢাকাগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেন। স্টেশনটিতে আগে থেকেই থেমে থাকা একটি কনটেইনারবাহী ট্রেনকে পেছন থেকে ধাক্কা দিলে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও ছয়টি কোচ লাইনচ্যুত হয়। এতে অর্ধশতাধিক ব্যক্তি হতাহতের শিকার হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

সারাবাংলা/জিএস/এসবি/আইই

সোনার বাংলা এক্সপ্রেস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর